রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

খেলা

এখন থেকে ওয়ানডে ম্যাচে ৩৫০ স্কোরের টার্গেট তামিমের

স্পোর্টস রিপোর্টার আগস্ট ১১, ২০২২, ০১:০১:১৯

125
  • সংবাদ সম্মেলনে তামিম। ছবি-ভিডিও থেকে নেয়া

জিম্বাবুয়ে সফরে সিরিজ হার থেকে বড় ধরণের শিক্ষা গ্রহন করেছে। ৩০৩/২, ২৯০/৯ স্কোরকে নিরাপদ করতে পারেনি বাংলাদেশ, ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিম্বাবুয়ে এতো বড় স্কোর তাড়া করে জিতেছে নামতা গুনে ৫ উইকেটে।
সে কারণেই সামনের ম্যাচগুলোতে ব্যাটিংয়ে আরো বড় স্কোরের টার্গেট বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। প্রথমে ব্যাটিংয়ে নামলে করতে হবে ৩৫০ থেকে ৪০০ স্কোর।

সেই লক্ষ্য নির্ধারণ করেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম-‘আমরা ৩৫০ স্কোর করতে চাই, এগিয়ে যেতে হলে এটাই আমাদের লক্ষ্য। আমরা ৩৫০ থেকে ৪০০ করতে চাই, যা আমরা আগে কখনো করতে পারিনি।’
বাংলাদেশ এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর করেছে ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ট্রেন্টব্রিজে, ৩৩৩/৮। সে কারণে বড় স্কোরের সক্ষমতা আছে বাংলাদেশ দলের, এমনটাই মনে করছেন তামিম।

২০২৩ বিশ্বকাপের আসর বসবে ভারতে। যেখানে প্রতি ম্যাচে ৩০০ স্কোরের সম্ভাবনা দেখছেন তামিম-‘আমি বলছি না যে আমরা আমাদের পরের ম্যাচে ৩৫০ করে ফেলব। তবে এটিই আমরা লক্ষ্য নির্ধারণ করেছি। কারণ আমরা যদি বিশ্বকাপের কথা চিন্তা করি, বিশেষ করে ভারতে ৩০০'র সমান স্কোর হবে। আপনি যদি মিরপুরে বা ভারতের একই ধরণের ভেন্যুতে খেলেন, তাহলে আপনি ২৬০ থেকে ২৭০ স্কোর করতে পারেন এবং ম্যাচও গেম জিততে পারেন।  তবে বেশিরভাগ ভেন্যু সম্ভবত ২৯০ থেকে ৩১০ হবে। আমরা এ ব্যাপারটা সম্পর্কে সচেতন এবং আমি নিশ্চিত যে আগামীতে আমাদের ব্যাটিংয়ে সে চেষ্টা দেখতে পাবেন।’
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন