বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯ , ১৩ মুহররম ১৪৪৪

খেলা

ইনজুরিতে শেষ লিটনের সিরিজ, এশিয়া কাপেও অনিশ্চিত

স্পোর্টস রিপোর্টার আগস্ট ৫, ২০২২, ২৩:৪৮:৪১

221
  • ইনজুরির পর লিটনকে স্ট্রেচারে করে মাঠ থেকে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি-ক্রিকইনফো

বছরটা দারুণ কাটছে লিটনের। এ বছর ইতোমধ্যে করেছেন টেস্ট, ওয়ানডে, টি-২০ মিলিয়ে ২৮ ম্যাচে করেছেন ১৩৯৬ রান। শুক্রবারও ছন্দময় ব্যাটিং করেছেন। হারারেতে তামিমের সঙ্গে ওপেনিং জুটিতে ১২০ রানে রেখেছেন অবদান।

ওয়ানডে ক্যারিয়ারের ৬ষ্ঠ ফিফটিও এদিন পূর্ণ করেছেন লিটন। সতর্ক দৃষ্টিতে ৭৫ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর ব্যাটটা চওড়া করতে চেষ্টা করেছেন।
ওয়েলিংটন মাসাকাদজাকে পর পর ৩টি বাউন্ডারিতে সে বার্তাই দিয়েছিলেন। ক্যারিয়ারের ৬ষ্ঠ ওডিআই সেঞ্চুরিতেও ছিল তার চোখ। তবে ৮৯ বলে ৮১ রানের ইনিংসটা থেমেছে তার চোট পেয়ে।  যে ইনিংসে ছিল ৯ চার, ১ ছক্কা।
তবে সিকান্দার রাজাকে কুইক সিঙ্গল নিতে যেয়ে হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়ায় থামতে হয়েছে তাকে। পড়ে যাওয়ার পর দাঁড়িয়ে উঠতে পারেননি লিটন দাস।  স্ট্রেচারে শুয়েই মাঠ ছাড়তে হয়েছে ডানহাতি এই ওপেনারকে। আর ফিরতে পারেননি লিটন ব্যাটিংয়ে। ফর্মের তুঙ্গে থাকা লিটনের এই ইনজুরিটা যে সাধারণ নয়, সেই দুঃসংবাদটা ভেসে এসেছে হারারে থেকে।
জিম্বাবুয়ের কাছে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে হারের হতাশা আরো ভারী হয়েছে লিটনের ইনজুরিতে। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ছন্দে থাকা ওপেনার লিটন দাস জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুটি ম্যাচ খেলতে পারবেন না। এমনকি এ মাসের ২৭ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এশিয়া কাপও অনিশ্চিত হয়ে গেছে তার।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হেরে যাওয়ার পর পুরষ্কার বিতরণীয় অনুষ্ঠানে লিটনের চোট নিয়ে অধিনায়ক তামিম ইকবাল শুনিয়েছিলেন শঙ্কার কথা-'আমি যতদূর শুনতে পেরেছি, গোটা সফরেই সম্ভবত আর লিটনকে পাওয়া যাবে না। সিরিজ শেষ হয়ে গেছে তার।'

লিটনের ইনজুরির সর্বশেষ অবস্থা জানিয়ে বাংলাদেশ দলের ফিজিও মোজাদ্দেদ সানি ভিডিও বার্তায় দিয়েছেন  দুঃসংবাদ-' স্ক্যানের পর লিটনের গ্রেড ‌'টু' মাসল স্ট্রেইন ধরা পড়েছে। তা থেকে সরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে।' তাহলে তো এশিয়া কাপে লিটন অনিশ্চিত হয়ে পড়েছেন। সর্বশেষ এশিয়া কাপের ফাইনাল ম্যাচের সেঞ্চুরিয়ানকে এবার দেখা যাবে না এশিয়া কাপে। ভক্তদের জন্য তো বড় দুঃসংবাদই বটে।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন