বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯ , ১৩ মুহররম ১৪৪৪

খেলা

আবারো যুবাদের ফাইনাল ট্র্যাজেডি

স্পোর্টস রিপোর্টার আগস্ট ৫, ২০২২, ২৩:২৭:০৮

181
  • বাংলাদেশের একটি আক্রমন। ছবি-বাফুফে


বাংলাদেশ ২ : ভারত ৫
তিন বছর আগে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে ট্রফি নির্ধারণী ম্যাচে ভারতের কাছে ২-১এ হেরেছে বাংলাদেশ। এবার রাউন্ড রবীন লিগে ভারতকে হারিয়ে বদলা নিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ ফুটবল দল।

রবীন লিগে শ্রীলঙ্কা, ভারত,মালদ্বীপকে হারিয়ে, নেপালের সঙ্গে ড্র করে ফেভারিট হিসেবেই ফাইনালে উঠেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। তবে রবীন লিগের ছন্দ হারিয়েছে বাংলাদেশ ফাইনালে। নির্ধারিত ৯০ মিনিটে ২-২ গোলে সমতার ম্যাচে বাংলাদেশ যুবারা বিপর্যস্ত হয়েছে অতিরিক্ত সময়ের খেলায়।   
 শেষ পর্যন্ত ভারতের কাছে ৫-২ গোলের বড় ব্যবধানে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের। এবারো হয়েছে রানার্স আপ। ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে কিক অফের পরই ধাক্কা খেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। ২৫ সেকেন্ডের মাথায় ডি বক্সে গুরকিরাতকে আসিফ ফাউল করলে পেনাল্টি পায় ভারত। গুরকিরাতের পেনাল্টি গোলে এগিয়ে যায় ভারত (১-০)।

গোল হজমের পর গুছিয়ে খেলে মধ্যমাঠের নিয়ন্ত্রন নিয়ে প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরে বাংলাদেশ। রফিকুলের পাস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে চলে যায় রাজনের সামনে। বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি (১-১)। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

 দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর শাহিন মিয়ার তৃতীয় মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ ( ২-১)। খেলার ৫৯তম মিনিটে ডি বক্সের ঠিক উপর থেকে গুরকিরাতের বুলেট গতির শট জালে জড়ালে সমতা আনে ভারত (২-২)।
নির্ধারিত সময় অমিমাংসিত থাকলে ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে এবং শুরুতে। অতিরিক্ত সময়ে বাংলাদেশের ডিফেন্স এলোমেলো হয়ে পড়ে। নিখুঁত শটে দলকে এগিয়ে দেন হিমাংশু (৩-২)। ৯৩তম মিনিটে সতীর্থের লং বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকে কাটিয়ে কোনাকুণি শটে হ্যাটট্রিক পূরণ করেন গুরকিরাত (৪-২)। ৯৯ মিনিটে গুরুকিরাত সিং ৪০ গজ দূর থেকে জোরালো শটে স্কোর ৫-২ করেন।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন