মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯ , ২৮ জিলকদ ১৪৪৩

খেলা

টি-২০ থেকে তামিমকে অব্যাহতি দিয়েছে বিসিবি

শামীম চৌধুরী, চট্টগ্রাম থেকে মে ১৭, ২০২২, ১৭:১৪:০৬

500
  • গণমাধ্যমের সাথে কথা বলছেন তামিম।-ইন্টারনেট

২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের পর তামিম আর খেলেননি সংক্ষিপ্ত ফরমেটের ম্যাচ। গত ২৬ মাসে তামিমকে ছাড়া বাংলাদেশ খেলেছে ২৯টি টি-২০ ম্যাচ।

ব্যক্তিগত কারণে ২০২১ সালে নিউজিল্যান্ড সফর থেকে শুরু হয়েছে টি-২০ সিরিজ থেকে তার বিরত থাকা। সর্বশেষ টি-২০ বিশ্বকাপে খেলবেন না বলে দল ঘোষণার আগে ফেসবুক লাইভে জানিয়েছেন তামিম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবি, ওপেনারদের ব্যর্থতায় আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রলিয়ায় পরবর্তী টি-২০ বিশ্বকাপের জন্য সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে বলেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিপিএলে দারুণ পারফর্ম করায় তামিমকে ফিরিয়ে আনতে চেয়েছিল বিসিবি।

তবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে সুপার লিগে মনোনিবেশের জন্য আগামী ৬ মাসের জন্য টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। গত ২৭ জানুয়ারি (বৃহস্পতিবার) গণমাধ্যমের কাছে এ সিদ্ধান্ত জানিয়েছেন ৩২ বছর বয়সি বাঁহাতি ব্যাটার।

তবে তামিমের জন্য এতোদিন বিসিবি অপেক্ষা করলেও  এখন আর অপেক্ষা করতে রাজি নয় বিসিবি। তামিমের দেয়া সময়সীমা পার হওয়ার আগেই তামিমকে টি-২০ থেকে ছেড়ে দিয়েছে বিসিবি। পরবর্তী টি-২০ বিশ্বকাপে আর দেখা যাবে না তামিমকে।

তার সিদ্ধান্তকে সম্মান জানাচেছ বিসিবি। জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস—‘হি ইজ ওয়ান অব দ্য মোস্ট সিনিয়র প্লেয়ার। ও তার অবস্থান নিজেই ভালো বুঝে এবং এ নিয়ে তার সাথে সিরিজ অফ মিটিং হয়েছে আমাদের, সেটাও আপনারা জানেন। সে আপনাদের কাছে এক্সক্লুসিভলি বলেছে তার প্ল্যান, এরপরে কি আমাদের কিছু বলার আছে? ছয় মাসের সময় হ্যাঁ হয়তো আপনারা অফিসিয়ালি জানতে পারবেন তার ডিসিশান, ছয় মাস পার হয়ে গেলে সে থাকবে কী না এটা তার মুখ থেকে শুনবেন। আমি বলতে পারছি না, এটা মনে হয় ডিফিকাল্ট। অবশ্যই আমরা তো এখনো চাই সে খেলুক, আমরা চেষ্টা করেছি এতদিন গত তিন চার মাস ধরে তো কী বললাম,  অনেক চেষ্টা করছি। ও যেটা ভালো বলছে তার ক্রিকেটের জন্যে, তার নিজের ফিউচার, নিজের ক্যারিয়ারের চিন্তা করে সে বলেছে এজন্য আমি এ সিদ্ধান্ত নিয়েছি। নিশ্চিতভাবে আমরা সম্মান রাখব।’

পর পর ২ বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে টি-২০তে রাখেনি বিসিবি। এবার তামিমের মৌখিক আবেদনও গৃহিত হয়ে গেল। তাহলে তো ৭৮ টি-২০ ইন্টারন্যাশনাল ম্যাচে থেমে গেল তামিমের ক্যারিয়ার। এক হিসেবে তামিমকে তো অব্যাহতিই দিয়ে দিল বিসিবি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন