মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ , ১৫ শাওয়াল ১৪৪৩

Untitled Document
খেলা

চাকরি হারানোর অতীত আলোচনায় আনতে চান না রোডস

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ১৮, ২০২২, ২১:০৬:০৯

317
  • কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলনে পরামর্শক স্টিভ রোডস। ছবি-বিসিবি

ইংল্যান্ডও ওয়েলশে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপে সেমিফানালে উঠতে পারেনি বাংলাদেশ দল। তাতেই কোপ পড়েছে হেড কোচ স্টিভ রোডসের উপর।

২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে শ্রীলংকা, পাকিস্তানকে হারিয়ে ফাইনালে খেলেছে বাংলাদেশ তার প্রশিক্ষণে। বিশ্বকাপের প্রাক্কালে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টের ট্রফি জয়েও বাংলাদেশ দলকে দিয়েছেন সাফল্য এই কোচ।

অথচ, তার বাংলাদেশ অধ্যায়ে এই সাফল্য হয়নি বিবেচ্য। মেয়াদ পূর্ণ হওয়ার ১১ মাস আগেই চাকরি থেকে বরখাস্ত করেছে বিসিবি এই ইংলিশ কোচকে।

বাংলাদেশে কোচিং অধ্যায় শেষে আগের কোচরা যেখানে বিসিবির হস্তক্ষেপের সমালোচনা করেছেন, সেখানে চাকরি হারিয়েও বিসিবিকে নিয়ে টু শব্দ করেননি স্টিভ রোডস। ৩০ মাস পর বাংলাদেশে এসেছেন স্টিভ রোডস অন্য পরিচয়ে। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিতে এসেছেন ঢাকা।

বাংলাদেশের সাবেক এই কোচের বিদায়ের কারণটা জানতে সঙ্গত কারণে মিডিয়া উদগ্রীব হবে এটাই স্বাভাবিক। তবে স্টিভ রোডস ওই অতীত সামনে আনতে চাইছেন না-' আমি আসলে বিসিবি নিয়ে কোনো আলোচনা করতে চাই না। আমি মনে করি এটা ইতিহাস।' 

২০১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মতো বড় প্রতিপক্ষকে হারিয়েছে। বাংলাদেশ বড় স্কোর তাড়া করে জিতেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছে। নিউ জিল্যান্ডকে দিয়েছে ভাল ঝাঁকুনি। আড়াই বছর পর বিশ্বকাপের সেই মূল্যায়ন রিপোর্ট মিডিয়াকে দিয়েছেন স্টিভ রোডস।

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি ছাড়া অন্য ম্যাচগুলোতে বাংলাদেশ ভাল খেলেছে বলে মনে করছেন স্টিভ রোডস-' আপনি যদি বিশ্বকাপের দিকে ফিরে তাকান, পাকিস্তান বাদে, আমরা সব ম্যাচেই বেশ ভালো খেলেছি। এমনকি ইংল্যান্ড বা ভারতের বিপক্ষে হারলেও আমরা ভালো ঝাঁকুনি দিয়েছি। এখানে বাংলাদেশ ধ্বংস হয়ে যায়নি।  আমরা কিছু ভালো জয় পেয়েছি। বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ধাক্কা দিয়েছিলাম। আমি মনে করি না এটা মানুষ অতোটা খারাপ ভাবে নিবে।'

বিসিবির চাকরি হারিয়েও বিসিবি নিয়ে কোনো মন্তব্য করতে চাইছেন না স্টিভ রোডস-'যে কোনো চাকরি বা কোনো পোস্ট থেকে বিদায়ের ব্যাপারে মানুষের মতামত থাকবে স্বাভাবিক। কিন্তু আমি আসলে এতে খুব বেশি জড়িত হতে চাই না। আমি শুধু বলতে পারি বাংলাদেশে জনগণের মধ্যে ফিরে আসতে পেরে আমি কতটা খুশি।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন