বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

খেলা

টি-২০তে শ্রীলংকাকে হোয়াইট ওয়াশ করে বদলা দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস রিপোর্টার সেপ্টেম্বর ১৪, ২০২১, ২৩:৫৪:৪৪

  • দক্ষিণ আফ্রিকার ওপেনিং পার্টনারশিপ। ছবি-ক্রিকইনফো

শ্রীলংকা : ১২০/৮ (২০.০ ওভারে)

দক্ষিণ আফ্রিকা : ১২১/০ (১৪.৪ ওভারে)

ফল : দক্ষিণ আফ্রিকা ১০ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ডি কক (দক্ষিণ আফ্রিকা)।

ম্যান অব দ্য সিরিজ : ডি কক (দক্ষিণ আফ্রিকা)।

ওয়ানডে সিরিজ ১-২ এ হারের কস্টটা লাঘবে টি-২০ সিরিজকে বেছে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ২৮ রানে স্বাগতিক শ্রীলংকাকে হারিয়ে দিয়ে সিরিজ শুরু করে রবিবার ৯ উইকেটে জিতে সিরিজের ট্রফি নিশ্চিত করে সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটে ব্যবধানটা বুঝিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

সিরিজের শেষ ম্যাচে শ্রীলংকাকে আরো ব্যবধানে হারিয়ে দিয়েছে। ওপেনিং জুটির রেকর্ড ১২১ রানে  ১০ উইকেটে জিতে শ্রীলংকাকে হোয়াইট ওয়াশ (৩-০) করেছে দক্ষিণ আফ্রিকা।

প্রেমাদাসায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রথম চার ওভারেই ব্যাকফুটে নেমেছে শ্রীলংকা। স্কোরশিটে ২৮ উঠতে ৩ টপ অর্ডার হারিয়ে চ্যালেঞ্জিং পুঁজির পথে প্রতিবন্ধকতা তৈরি হয় শ্রীলংকার।

চতুর্থ জুটির ৩৪ রানে ঘুরে দাঁড়াতে চেষ্টা করলেও নিয়মিত বিরতিতে উইকেট পতনে ফরচুন (২/২১), রাবাদার (২/২৩) এবং কেশব মহারাজের মিতব্যয়ী বোলিংয়ে (৪-১-১৪-১) ১২০/৮-এ থামে শ্রীলংকা। ওপেনার কুশল পেরেরা (৩৩ বলে ৩৯) এবং টেল এন্ডার চামিকা করুণারত্নে (১৯ বলে ২৪*) ছাড়া অন্য কেউ প্রত্যাশিত ব্যাটিং করতে পারেনি। 

দ্বিতীয় ম্যাচে ডি কক-হেনরিকসের ওপেনিং জুটির ৭৩ ছিল শ্রীলংকার বিপক্ষে টি-২০তে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ। সেই রেকর্ড ছাড়িয়ে গেছেন মঙ্গলবার এই জুটি। শ্রীলংকার বিপক্ষে টি-২০তে এই প্রথম ১০ উইকেটের জয় উদযাপন করেছে দক্ষিণ আফ্রিকা হেনরিকস-ডি কক এর ১২১ রানের পার্টনারশিপে। হেনরিকস ৪২ বলে ৫ চার, ১ ছক্কায় ৫৬ এবং কুইন্টন ডি কক ৪৬ বলে ৭ চার এ ৫৯ রানের হার না মানা ইনিংসে ৩২ বল হাতে রেখে শেষ ম্যাচ জিতে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে দক্ষিণ আফ্রিকা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers