শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

খেলা

বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ হয়ে গেল মেসির

ক্রীড়া ডেস্ক আগস্ট ৬, ২০২১, ০১:৪৮:০০

  • বার্সেলোনার মেসি। ছবি-ইন্টারনেট

মাত্র ১৩ বছর বয়সে নাম লিখিয়েছিলেন বার্সেলোনা ইয়ুথ টিমে। তিন বছর পর সিনিয়রদের দলে পেলেন জায়গা। সেই থেকে বার্সেলোনার ঘরের ছেলে হয়ে গিয়েছিলেন আর্জেন্টাইন ফুটবল যাদুকর লিওনেল মেসি।

বার্সেলোনার জার্সি গায়ে ৭৭৮টি ম্যাচ খেলেছেন, ৬৭২টি গোলে বার্সেলোনার নতুন ইতিহাস রচনা করেছেন। এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও মেসির।

১০ বার লা লিগা, ৭ বার কোপা দেল রে,৭ বার সুপার কোপা, ৪ বার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ, ৩ বার উইয়েফা সুপার কাপের ট্রফি বার্সেলোনাকে জিতিয়েছেন মেসি।

সর্বাধিক ৬ বার ব্যালন ডি অর পুরষ্কার জয়ী মেসি একটুও ফুরিয়ে যাননি, তা জানিয়ে দিয়েছেন সম্প্রতি তার নেতৃত্বে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জিতিয়ে। আর্জেন্টিনার এই ট্রফি জয়ে মেসিকে আরও এক মেয়াদে রেখে দিচ্ছে বার্সেলোনা-এমন ধারণাই করেছে মেসি ভক্তরা।  

গত ৩০ জুন শেষ হয়েছে  বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। ফলে বার্সেলোনায় মেসিকে রাখতে নতুন চুক্তির প্রয়োজন পড়ে। বার্সেলোনার নবনির্বাচিত প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা দিয়েছিলেন সে ধরণের সম্ভাবনারই আভাস। বলেছিলেন যেকোনো দিন মেসির সঙ্গে নতুন চুক্তির ঘোষণা দিবে বার্সেলোনা। তার এই কথাটায় বিশ্বাসও রেখেছিল ভক্তরা।

তবে ইউটার্ন দিয়েছেন বার্সেলোনার নব নির্বাচিত প্রেসিডেন্ট। মেসিকে আর ধরে রাখতে চাইছে না, তার সঙ্গে আর চুক্তি নবায়ন হচ্ছে না-বৃহস্পতিবার রাতে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে বার্সেলোনা। এরই সঙ্গে ২১ বছর পর বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্কটা শেষ হয়ে গেল।

মেসিকে রাখার জন্য শেষ চেষ্টা করেছে অবশ্য বার্সেলোনা। তবে আর্থিক অনটনের কারণে মেসিকে আর রাখা সম্ভব হয়নি বার্সেলোনার। মেসিকে ছেড়ে দিয়ে মহাতারকার জন্য শুভকামনা জানিয়েছে বার্সেলোনা-'এফসি বার্সেলোনার হয়ে অসামান্য অবদান রাখায় মেসির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছে ক্লাব। পাশাপাশি তার পরবর্তী পেশাদার ও ব্যক্তিগত জীবনের জন্যও শুভকামনা জানাচ্ছে বার্সেলোনা।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers