শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

খেলা

এন্ডারসনের প্রতীক্ষার অবসান,৪৫৪ বল পর কোহলির উইকেট

স্পোর্টস রিপোর্টার আগস্ট ৬, ২০২১, ০১:০৯:০৪

  • কোহলিকে আউট করে এন্ডারসনের উৎসব।ছবি-ক্রিকইনফো

ইংল্যান্ড ১ম ইনিংস : ১৮৩/১০ (৬৫.৪ ওভারে)

ভারত ১ম ইনিংস :১২৫/৪ (৪৬.৪ ওভারে)

(২য় দিন শেষে)

ট্রেন্টব্রীজ টেস্টের প্রথম দিনে ভয়ংকর রূপ ছড়িয়েছেন ভারতের দুই পেসার বুমরাহ (৪/৪৬),সামী (৩/২৮)। তাতেই ১৯৫০ সালের পর সিরিজের প্রথম ইনিংসে স্বাগতিক ইংল্যান্ড দ্বিতীয় সর্বনিন্ম স্কোরে (১৮৩/১০) থেমেছে।

তবে ইংল্যান্ডকে দুশ'র নীচে থামিয়েও প্রত্যাশিত ব্যাটিং করতে পারেনি ভারত দ্বিতীয় দিন। এন্ডারসনের ২টি সুইং ডেলিভারিতে দিনটির কর্তৃত্ব নিতে পারেনি ভারত।

বৃষ্টি এবং আলোর স্বল্পতায় স্থানীয় সময় বিকেল ৫টা ৪০ মিনিটে যখন দিনের খেলা পরিত্যক্ত ঘোষিত হয়েছে,তখন ভারতের স্কোর ১২৫/৪। ৫৮ রানে এখনও ভারত পিছিয়ে আছে.....।

ভারতের ওপেনিং পার্টনারশিপ  আগের দিন অবিচ্ছিন্ন ছিল ২১ রানে। তবে সংযমী ব্যাটিংয়ে ১৭৫ মিনিট কাটিয়ে দ্বিতীয় দিন লাঞ্চের ঠিক পূর্বক্ষণে ধৈর্যচ্যুতি ঘটেছে রোহিত শর্মার। ওলে রবিনসনের বলে পুল করতে যেয়ে ব্যাকওয়ার্ড স্কোয়ার দিয়েছেন ক্যাচ (৩৬)। ১৯৮০ সালের পর ইংল্যান্ডের মাটিতে ভারতের এটি ওপেনিং পার্টনারশিপে ২য় সর্বোচ্চ।

টেস্টে পেসারদের মধ্যে সর্বাধিক ৬১৯ উইকেট শিকারী এন্ডারসনের দীর্ঘদিনের আক্ষেপ ছিল কোহলির উইকেট না পাওয়ার। সেই ২০১৪ সালের ৯ আগস্টের পর থেকে ২০২১ সালের ৫ আগস্ট পর্যন্ত ১৭ ইনিংসে কোহলি অপ্রতিরোধ্য তার বলে।তিন বার সুযোগ দিয়েও গেছেন বেঁচে।এন্ডারসনের ৪৫৪টি ডেলিভারিতে ছিলেন অপরাজিত। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে।

এন্ডারসনের সুইং ডেলিভারিতে ডিফেন্স করতে যেয়ে গোল্ডেন ডাক (০) পেয়েছেন কোহলি।৯৭ টেস্টে ১৩ বার ০তে ফিরেছেন কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে ০-এর সংখ্যাটা ৬ বার ! এই ১৩ বারের মতো ৫ বার আবার গোল্ডেন ডাক।  যে বলে কোহলিকে ফিরিয়েছেন,তার আগের বলে এন্ডারসনের ইনসুইং ডেলিভারীতে অনোন্যপায় হয়ে একইভাবে উইকেট দিয়েছেন পুজারা।লোকেশ রাহুল ৫৭ এবং পন্ট ৭ রানে ব্যাটিংয়ে আছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers