বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

খেলা

টি-২০ বিশ্বকাপে প্রথম পর্বে বাংলাদেশের সব ম্যাচ ওমানে

স্পোর্টস ডেস্ক আগস্ট ১, ২০২১, ১২:৩২:২৬

  • ওমান ক্রিকেট একাডেমী মাঠে টি-২০ বিশ্বকাপ ট্রফি।ছবি-ইন্টারনেট

আগামী ১৭ অক্টোবর থেকে আইসিসি টি-২০ বিশ্বকাপের আসর বসছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং ওমানে। আইসিসির মেগা এই আসরের স্বাগতিক ভারত করোনা ভাইরাস মহামারীর কারনে নিজেদের দেশে টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে পারছে না বলেই মধ্যপ্রাচ্যের এই দুটি দেশকে নিয়েছে বেছে।

গত মাসেই বিশ্ব মিডিয়ায় জানিয়ে দিয়েছে তা বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।টি-২০ বিশ্বকাপের সূচি এখনও ঘোষণা করেনি আইসিসি। স্বাগতিক ভারতের উপর নির্ভর করছে ভেন্যু নির্ধারণ।

ওমানের রাজধানী মাস্কটে মাত্র ১টি আন্তর্জাতিক মানের ভেন্যু থাকায় ওমান ক্রিকেট একাডেমীতে শুধু প্রথম পর্বের ৬টি ম্যাচ আয়োজন করতে যায় বিসিসিসিআই। আইসিসি টি-২০ বিশ্বকাপে প্রথম পর্বে ওমান গ্রুপের সব ম্যাচ অনুষ্ঠিত হবে এই দেশটিতে।

শনিবার দিল্লীতে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্তই নিয়েছে বিসিসিআই। এমনটাই জানিয়েছে ক্রিকবাজ। অর্থাৎ প্রথম পর্বে গ্রুপ রাউন্ডের সব ম্যাচ বাংলাদেশকে খেলতে হবে ওমান ক্রিকেট একাডেমী মাঠে। 

সুপার-১২ তে উঠতে হলে প্রথম পর্বের হাডল পেরুতে হবে বাংলাদেশকে। স্কটল্যান্ড,পাপুয়া নিউগিনি এবং ওমানের সঙ্গে লড়ে 'বি' গ্রুপ থেকে পয়েন্ট তালিকায় সেরা দুই-এ থাকতে হবে বাংলাদেশকে।অজানা ওমান ক্রিকেট একাডেমীর মাঠ তাই কৌতুহল বাড়াচ্ছে বাংলাদেশ সমর্থকদের।

বিসিসিআই সেক্রেটারি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রেসিডেন্ট জয় শাহ ক্রিকবাজকে বলেছেন-' বিশ্ব ক্রিকেটে বড় শক্তি হিসেবে বিসিসিআই সবসময় সহযোগী দেশগুলোর ক্রিকেটের উন্নয়নে সহায়তা করার চেষ্টা করেছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রেসিডেন্ট হিসেবে  আমার দৃষ্টি ক্রিকেটকে এশিয়ায় অনেক দূরে নিয়ে যাওয়া। বিশ্বকাপের যৌথ স্বাগতিক ওমান ক্রিকেটকে বৈশ্বিক মঞ্চে নিয়ে যাবে।' 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers