শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ , ১৫ সফর ১৪৪৩

খেলা

এবার ব্যক্তিগত ইভেন্ট থেকেও সরে দাঁড়ালেন বাইলস

ক্রীড়া ডেস্ক জুলাই ২৮, ২০২১, ১৬:০৩:০৯

  • ছবি: টুইটার

আগেই দলগত ইভেন্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন সিমোর বাইলস। এবার যুক্তরাষ্ট্রের এ  জিমন্যাস্ট নিজেকে সরিয়ে নিয়েছেন ব্যক্তিগত ইভেন্ট থেকেও। কারণ হিসেবে তিনি বলছেন তার মানসিক স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তার কথা।

গত মঙ্গলবার দলগত ইভেন্টে ভল্টে বাজে পারফরম্যান্স করে ছিটকে পড়ার পর সতীর্থদের মুকুট হারানো দেখেছিলেন বাইলস। রাশিয়া জিতেছিল সোনার পদক।

ওই ইভেন্টের পরই বাইলস বলেছিলেন, নিজের মানসিক স্বাস্থ্য দেখভাল করার দিকে মনোযোগ দিতে হচ্ছে তাকে।

রিও দে জেনেইরো অলিম্পিকের চারটি সোনা জয়ী বাইলস টোকিওর অলিম্পিকে ব্যক্তিগত পাঁচ ইভেন্টের ফাইনালে উঠেছিলেন। বৃহস্পতিবার অল অ্যারাউন্ড ইভেন্টের শ্রেষ্ঠত্ব ধরে রাখার লড়াইয়ে নামার কথা ছিল তার। কিন্তু মানসিক স্বাস্থ্যর ঘাটতির কারণেই বাইলস আগেই সরে দাঁড়ালেন। 

আজ যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিকস দল এক টুইট বার্তায় জানিয়েছে, চিকিৎসকেরা বাইলসের মানসিক স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার পর বাইলস অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিকস দল বলেছে, ‘আমরা বাইলসের সিদ্ধান্তকে অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা করি, সম্মান জানাই। তাঁর এ সিদ্ধান্ত নেওয়া অনেক কঠিন ছিল। কিন্তু এমন সিদ্ধান্ত নিয়ে তিনি যে মানসিক দৃঢ়তা দেখিয়েছেন, সে কারণেই তিনি সবার জন্য উদাহরণ।’

এর আগে যুক্তরাষ্ট্রের অলিম্পিক সংস্থা বাইলসের মানসিক স্বাস্থ্য পরীক্ষার কথা জানিয়েছিল। তারা বলেছিল, বাইলসকে পরীক্ষা করে দেখা হবে, আসলেই তিনি অলিম্পিকে অংশ নেওয়ার মতো মানসিক অবস্থায় আছেন কি না।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) বাইলসের এ সিদ্ধান্ত সমর্থন করে বিবৃতি দিয়েছে, ‘আমাদের বাইলসের এ সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন ও শ্রদ্ধা আছে।’ আইওসি আরও জানিয়েছে, মানসিক স্বাস্থ্যের ব্যাপারটি নিয়ে তারা আরও বিস্তারিত কাজ শুরু করবে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers