শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ , ১৫ সফর ১৪৪৩

খেলা

ফেলপসের রেকর্ড ভেঙে স্বর্ণ জিতলেন মিলাক

ক্রীড়া ডেস্ক জুলাই ২৮, ২০২১, ১৫:৪৭:১১

  • ছবি: টুইটার

সাঁতার শুরু হতে বাকি আর ১০ মিনিট। ঠিক তখনই কস্টিউম ছিঁড়ে গেল ক্রিস্তোফ মিলাকের। তাই এ সাঁতারু ধরেই নিয়েছিলেন ২০০ মিটার বাটারফ্লাইয়ে। তবে সেই শঙ্কা হাঙ্গেরির এ সাঁতারু দ্রুত সময়ের মধ্যে দূর করেন পুলে ঝড় তুলে। শুধু তাই নয় পেছনে ফেললেন ২০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে মাইকেল ফেলপসের ১৩ বছরের পুরনো অলিম্পিক রেকর্ডও।

বুধবার টোকিও অ্যাকুয়াটিক সেন্টারে মিলাক সাঁতার শেষ করতে সময় নিয়েছেন ১ মিনিট ৫১.২৫ সেকেন্ড। ২১ বছর বয়সী এই সাঁতারু তাতে ভেঙে দিয়েছেন ফেলপসের ১৩ বছরের পুরনো অলিম্পিক রেকর্ড। বেইজিংয়ে ২০০৮ সালের আসরে সেবার ফেল্পস সময় নিয়েছিলেন ১ মিনিট ৫২.০৪ সেকেন্ড।

বিশ্বরেকর্ড অবশ্য ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপেই মিলাক করেছিলেন ১ মিনিট ৫০.৭৩ সেকেন্ড। সে রেকর্ডটা আজ ভাঙতে না পারলেও ফেলপসের অলিম্পিক রেকর্ড রেকর্ডটা ঠিকই ভেঙে দিলেন মিলাক, তবে খেলা শুরুর আগে যার মনে ভর করেছিল অনিশ্চয়তা, তার জন্যে এমন কীর্তি কম কিসে! 

সে কথা মিলাক নিজেও মেনে নিচ্ছেন নতশিরে। বললেন, ‘পুলে ঢোকার আগে যখন কস্টিউম ছিঁড়ে গেল, তখন মনে হচ্ছিল রেকর্ড বুঝি গড়া হলো না আর। মনোযোগ নড়ে গিয়েছিল। মনে হচ্ছিল, এবার বুঝি হবে না। তবে সব একপাশে রেখে সোনা জিততে পেরেছি। আমি তাতেই খুশি।’

২০০ মিটার বাটারফ্লেইয়ে রুপা জিতেছেন জাপানী সাঁতারু তোমুরু হোন্ডার দখলে। তিনি সাঁতার শেষ করেছেন ১ মিনিট ৫৩.৭৮ সেকেন্ড। আর ইতালিয়ান ফেদেরিকো বুরদিসো তার চেয়ে একটু বেশি সময় নিয়ে জিতেছেন ব্রোঞ্জপদক।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers