বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

খেলা

টি-টোয়েন্টির শুরুতেও ভারতের জয়

ক্রীড়া ডেস্ক জুলাই ২৬, ২০২১, ০৬:২৮:৩১

  • ছবি: ইএসপিএন ক্রিকইনফো

শিখর ধাওয়ান ও সূর্যকুমার যাদবের ব্যাটে লড়াকু পুঁজি পেয়েছিল ভারত। পরে সম্মিলিত পারফরম্যান্সে বাকিটা সারেন বোলাররা। লড়াইয়ে থাকা শ্রীলঙ্কার শেষ ছয় উইকেট দ্রুত তুলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতেছে ভারত।

রোববার কলম্বোয় প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৩৮ রানে হারিয়েছে ভারত। এরফলে তিন ম্যাচ সিরিজে ১-০ এ এগিয়ে গেল সফরকারীরা। ইনিংস শুরু করতে নামা ধাওয়ানের ৪৬ ও চারে নামা সূর্যকুমারের ৫০ রানের সৌজন্যে ভারত করে ১৬৪ রান। লক্ষ্য তাড়ায় লঙ্কানরা গুটিয়ে যায় ১২৬ রানেই। ২২ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ভুবনেশ্বর কুমার।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে রোববার টস হেরে ব্যাটিংয়ে নামা ভারত প্রথম বলেই হারায় পৃথ্বী শকে। দুশমন্থ চামিরার বলে কট বিহাইন্ড হয়ে যান অভিষিক্ত এই ব্যাটসম্যান। তবে দলকে চাপে পড়তে দেননি ধাওয়ান ও সাঞ্জু স্যামসন। দারুণ ব্যাটিংয়ে দুইজন সমান তালে বাড়াতে থাকেন রান। প্রথম ৬ ওভারে ভারত তুলে ফেলে ৫১। সেখানেই অবশ্য থেমে যায় ধাওয়ান-স্যামসনের জুটি। আক্রমণে এসে প্রথম বলেই ভানিন্দু হাসারাঙ্গা এলবিডব্লিউ করেন ২ চার ও এক ছক্কায় ২৭ করা স্যামসনকে। তৃতীয় উইকেটে সূর্যকুমারের সঙ্গে আরেকটি পঞ্চাশ ছাড়ানো জুটি গড়েন ধাওয়ান। ৪৯ বলে তাদের ৬২ রানের জুটি ভাঙে অধিনায়কের বিদায়ে। ৪টি চার ও এক ছক্কায় ৩৬ বলে ৪৬ করা ধাওয়ানকে ফেরান চামিকা করুনারত্নে। হাসারাঙ্গাকে ছক্কায় উড়িয়ে ৩৩ বলে দ্বিতীয় টি-টোয়েন্টি ফিফটি স্পর্শ করেন সূর্যকুমার। তবে এই লেগ স্পিনারের পরের বলেই লং অফে ধরা পড়েন ৩৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫০ রান করা ডান হাতি ব্যাটসম্যান। হার্দিক পান্ডিয়ার ১০ ও ইশান কিষানের ১৪ বলে একটি করে ছক্কা-চারে করা ২০ রানের সৌজন্যে ১৬০ পার করে ভারত।

রান তাড়ায় প্রথম দুই ওভারে শ্রীলঙ্কা তুলে ফেলেছিল ২০ রান। কিন্তু দারুণ শুরু ধরে রাখতে পারেনি তারা। অভিষিক্ত চারিথ আসালঙ্কা ও আশেন বান্দারা চেষ্টা চালান হাল ধরার। ব্যাটিংয়ে বেশ ভুগছিলেন বান্দারা। ১৯ বলে ৯ রান করা এই ব্যাটসম্যানের ভোগান্তি থামান হার্দিক। আসালঙ্কার ব্যাটে আশা বেঁচে ছিল শ্রীলঙ্কার। তিনটি করে ছক্কা-চারে ২৬ বলে ৪৪ রান করা এই ব্যাটসম্যানকে ফিরিয়ে সেই আশা ভেঙে দেন দিপক চাহার। এরপর আর দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। শেষ দিকে ধস নামান ভুবনেশ্বর। যে কারণে দারুণ জয়ে টি-টোয়েন্টি মিশন শুরু করে ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৬৪/৫ (পৃথ্বী ০, ধাওয়ান ৪৬, স্যামসন ২৭, সূর্যকুমার ৫০, হার্দিক ১০, কিষান ২০*, ক্রুনাল ৩*; চামিরা ৪-০-২৪-২, চামিকা ৪-০-৩৪-১, আকিলা ৩-০-৪০-০, উদানা ৪-০-৩২-০, হাসারাঙ্গা ৪-০-২৮-২, শানাকা ১-০-৪-০)।

শ্রীলঙ্কা: ১৮.৩ ওভারে ১২৬ (আভিশকা ২৬, মিনোদ ১০, ধনাঞ্জয়া ৯, আসালঙ্কা ৪৪, বান্দারা ৯, শানাকা ১৬, হাসারাঙ্গা ০, চামিকা ৩, উদানা ১, চামিরা ১, আকিলা ১*; ভুবনেশ্বর ৩.৩-০-২২-৪, চাহার ৩-০-২৪-২, ক্রুনাল ২-০-১৬-১, বরুণ ৪-০-২৮-১, চেহেল ৪-০-১৯-১, হার্দিক ২-০-১৭-১)।

ফল: ভারত ৩৮ রানে জয়ী। সিরিজসেরা: তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে ভারত।

ম্যাচসেরা: ভুবনেশ্বর কুমার।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers