রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

খেলা

র‍্যাঙ্কিংয়ে সাকিব-তামিমের উন্নতি

স্পোর্টস রিপোর্টার জুলাই ২১, ২০২১, ২০:৩৪:৩৪

  • তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি-ভিডিও থেকে নেয়া

নিষেধাজ্ঞা কাটিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের ৩টি সিরিজ খেলেছেন সাকিব। এই তিনটি সিরিজের মধ্যে ২টিতেই তিনি সিরিজ সেরা। জিম্বাবুেয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ১৪৫ রানের পাশে পেয়েছেন ৮ উইকেট।

এমন অলরাউন্ড পারফরমেন্সে অলরাউন্ডার নাম্বার ওয়ান র‍্যাঙ্কিংয়ে অবস্থানটা আরো সুসংহত হয়েছে। রেটিং পয়েন্ট বেড়ে এখন সাকিবের সংগ্রহ ৪১৬ পয়েন্ট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আফগানিস্তানের মোহাম্মদ নবীর রেটিং পয়েন্ট সেখানে ২৮২।

বুধবার আইসিসি প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ওয়ানডে সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিবের ৯ ধাপ উন্নতি হয়েছে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে জায়গা করে দিয়েছে ৮ নম্বরে।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে সাকিবের। তিন ধাপ উপরে উঠে এখন তার অবস্থান ২৮তম স্থানে। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন তামিম এক ধাপ,এখন তার অবস্থান ২৩ নম্বরে।ওয়ানডে সিরিজ না খেলেও মুশফিকুর রহিমের র‍্যাঙ্কিং বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে সবার উপরে (১৪তম স্থান)। মাহমুদউল্লাহ ৪০ এবং লিটন ৪৫ নম্বরে করছেন অবস্থান।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সাকিব (৮ নম্বর),তাসকিনের (৭২ নম্বর) উন্নতি হলেও অপরিবর্তিত আছেন মোস্তাফিজ (১১ নম্বর)। অফ স্পিনার মেহেদী হাসান মিরাজের অবনমন হয়েছে ২ ধাপ। ২ নম্বর থেকে এখন তিনি ৪ নম্বরে। সাইফউদ্দিনেরও অবনমন হয়েছে। এখন তিনি ৫৪ নম্বরে।

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে পাকিস্তানের  বাবর আজম। শীর্ষ ১০ র‍্যাঙ্কিং অপরিবর্তিত আছে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে সবার উপর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা ৭ অপরিবর্তিত। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে জিম্বাবুয়ের সিকান্দার রাজার। প্রত্যাবর্তন সিরিজে পারফর্ম করে উঠে এসেছেন শীর্ষ ১০-এ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers