রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

খেলা

প্রিমিয়ারে টিকে থাকলো লিজেন্ডস, নেমে গেল ডিওএইচএস

স্পোর্টস রিপোর্টার জুন ২২, ২০২১, ১৯:০০:১১

  • ডিওএইচএসকে হারিয়ে ড্রেসিং রুমে লিজেন্ডস অব রূপগঞ্জের উৎসব।ছবি-সংগৃহিত

ওল্ড ডিওএইচএস : ১১৭/৬(১৮.০ ওভারে)

লিজেন্ডস অব রূপগঞ্জ : ১২৪/৪ (১৭.১ ওভারে)

ফল : ডাকওয়ার্থ-লুইস মেথডে লিজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : নাইম ইসলাম (লিজেন্ডস)।

গতবারের রানার্স আপ লিজেন্ডস অব রূপগঞ্জ এবারও বিগ বাজেটের দল গঠন করেছিল। প্রায় ৩ কোটি টাকার এই দলটাকেই কি না এবার দিতে হয়েছে কঠিন পরীক্ষা।

দলটির মালিক লুৎফর রহমান বাদল দেশছাড়া, ঘোষিত ম্যানেজার সাব্বির আহমেদ রুবেল ক্রিকেট মাঠে নিষিদ্ধ। তাদের অনুপস্থিতিতে খাদের কিনারায় দাঁড়িয়ে অবনমনের শঙ্কা পর্যন্ত ছিল লিজেন্ডস-এর।

রেলিগেশন লিগে ডিওএইচএস-এর সাথে 'ডু অর ডাই'ম্যাচে জিততে না পারলে নেমে যেতে হবে প্রথম বিভাগে। এই শঙ্কাটাও ছিল। তবে শংঙ্কা উড়িয়ে দিয়ে অধিনায়ক নাইম ইসলামের ব্যাটে ভর করে (১৪ বলে ২৭*) ৫ বল হাতে রেখে ৬ উইকেটে জিতে প্রিমিয়ার ডিভিশনে টিকে থাকলো লিজেন্ডস অব রূপগঞ্জ।এই ম্যাচ হেরে প্রথম বিভাগে নেমে গেল ডিওএইচএস।

রেলিগেশন লিগে লিজেন্ডস-ডিওএইচএস-এর ম্যাচটা ছিল বিকেএসপিতে। লিজেন্ডস এর আবেদনে ম্যাচটা ফিরেছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।সমালোচনা এড়াতে গুরুত্বপূর্ন হয়ে ওঠা ম্যাচটি দেশসেরা ২ আম্পায়ার সৈকত,মুকুলকে দিয়ে পরিচালনা করেছে সিসিডিএম।মঙ্গলবার রেলিগেশন লিগের এই ম্যাচটি টি-স্পোর্টস এবং গাজী টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়েছে।তাতেই নিরপেক্ষতার নিশ্চয়তা পেয়ে উজ্জীবিত ছিল লিজেন্ডস। 

আকাশে মেঘ এবং বৃষ্টির পূর্বাভাস পেয়ে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ডিওএইচএস-এর স্কোর বড় করতে দেয়নি লিজেন্ডস। অভিজ্ঞ দুই বাঁ হাতি স্পিনার নাবিল সামাদ (৪-০-১৫-১), সানজামুল (৪-০-১৫-০)-কে খেলতে ধুঁকেছে ডিওএইচএস-এর তরুণ ব্যাটসম্যানরা। পেস বোলার হোসন আলী (৩-০-২৩-৩) এবং অফ স্পিনার অধিনায়ক নাইম ইসলাম (২-০-১২-২) করেছেন উইকেট টেকিং বোলিং।

ডিওএইচএস-এর ওপেনার আনিসুল ইসলাম ইমন (৩৯ বলে ৬ চার,১ ছক্কায় ৫১রান) ভয় ধরিয়ে দিয়েছিলেন লিজেন্ডসকে। তবে পেসার হোসেন আলীর বলে মিড উইকেটে নাবিল সামাদের অবিশ্বাস্য ক্যাচে ইমন ফিরে যাওয়ায় প্রত্যাশিত স্কোর করতে পারেনি ডিওএইচএস। ডিওএইচএস-এর টপ অর্ডার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের হিরো মাহামুদুল হাসান জয় এর ধীরগতির ব্যাটিং (৩১ বলে ২০) প্রত্যাশিত স্কোরে তৈরি করেছে বাধার দেয়াল।

বৃষ্টিতে ম্যাচের পরিধি ১৮ ওভারে নির্ধারিত হওয়ায় ডাকওয়ার্থ-লুইস মেথডে ডিওএইচএস-এর ১১৭/৬ স্কোরের জবাবে লিজেন্ডস অব রূপগঞ্জের টার্গেট দাঁড়িয়েছে ১৮ ওভারে ১২২। ৭ম উইকেট জুটিতে ৪৯ বলে ৬১ রান বড় জয়ের স্বপ্ন দেখাচ্ছিল লিজেন্ডসকে।

তবে জয় থেকে যখন ২৯ বলে ৩২ রান দূরে লিজেন্ডস,তখন ডিওএইচএস পেস বোলার আবদুর রশিদের এক ওভারে (১৪তম) পর পর ২ বলে মেহেদী মারুফ (২২ বলে ১ চার ৩ ছক্কায় ৩০) কভারে এবং রুম্মান (৩১ বলে ৩০) মিড উইকেটে ক্যাচ দিলে লিজেন্ডসকে পড়তে হয় কঠিন পরীক্ষার মুখে । অধিনায়ক নাইম ইসলাম সেই চাপ সামাল দিয়ে আসাদুজ্জামান  পায়েলকে লং অফ দিয়ে বাউন্ডারিতে ৫ বল হাতে রেখে ৫ উইকেটে দলকে জিতিয়ে অন্য এক আনন্দে মেতে ওঠেন।

বোলিংয়ে ২ উইকেট (২/১২) এর পাশে ব্যাটিংয়ে ফিনিশার (১৪ বলে ৪ চার ১ ছক্কায় ২৭*)-তাতেই ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক।সবার আগে অবনমন নিশ্চিত করেছে পারটেক্স (১২ ম্যাচে ১ পয়েন্ট)। ডিওএইচএসকে হারিয়ে ১২ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার ডিভিশনে টিকে থাকা নিশ্চিত করেছে লিজেন্ডস। পারটেক্সের বিপক্ষে শেষ ম্যাচটি এখন শুধু্ই আনুষ্ঠানিকতার। অন্যদিকে ১৩ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ শেষ করা ডিওএইচএস-এর ঠিকানা পরবর্তী মৌসুমে প্রথম বিভাগ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers