বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

খেলা

৬১ বছর পর টেস্টে হ্যাটট্রিক দেখল দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক জুন ২২, ২০২১, ০৯:২৬:০৪

  • ছবি: ইন্টারনেট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিনে নিজেদের দুর্দান্তভাবে মেলে ধরলেন স্পিনার কেশভ মহারাজ। লাঞ্চের একটু আগে এ তারকা পরপর তিন বলে ফিরিয়ে দেন কাইরান পাওয়েল, জেসন হোল্ডার ও জশুয়াকে। সঙ্গে সঙ্গে এ বাঁহাতি হ্যাটট্রিক আনন্দে। এরআগে  সেই ১৯৬০ সালে লর্ডস টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে হ্যাটট্রিক করেছিলেন জেফ গ্রিফিন। তার মানে ৬১ বছর পর টেস্টে হ্যাটট্রিক দেখল দক্ষিণ আফ্রিকা।

গত ৬১ বছরে টেস্টে দক্ষিণ আফ্রিকার বোলাররা ১১১ বার হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু কেউ পারেনি লক্ষ্য পূরণ করতে। অবশেষে সোমবার রাতে সেই খরা ঘোচালেন মহারাজ।

সোমবার সেন্ট লুসিয়ায় লাঞ্চের একটু আগে পাওয়েলকে ফিরিয়ে মহারাজ শুরু করেন তার হ্যাটট্রিক যাত্রা। নতুন ব্যাটসম্যান জেসন হোল্ডার বিদায় নেন প্রথম বলেই। শর্ট লেগে দারুণ রিফ্লেক্স ক্যাচ নেন কিগান পিটারসেন। পরের বলেই পরম কাঙ্ক্ষিত সেই মুহূর্ত। মহারাজের সৌজন্যে ক্রিকেটের সবচেয়ে অভিজাত সংস্করণ দেখে ৪৬তম হ্যাটট্রিক।

মহারাজের আগে টেস্টে সবশেষ হ্যাটট্রিক নাসিম শাহর। পাকিস্তানের এই পেসার গত বছর রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে করেছিলেন হ্যাটট্রিক। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers