বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ , ১৮ জিলহজ ১৪৪২

খেলা

রাশিয়ার বিপক্ষে বড় জয়ে শেষ ষোলোতে ডেনমার্ক

ক্রীড়া ডেস্ক জুন ২২, ২০২১, ০৮:০৩:৫৬

  • ছবি: টুইটার

আগের দুই ম্যাচে হেরে শেষ ষোলোতে ওঠা অনিশ্চিত ছিল ডেনমার্কের জন্য। তবে সোমবার বাংলাদেশ সময় রাতে কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে দলটি রাশিয়ার বিপক্ষে জ্বলে উঠল। শেষ পর্যন্ত প্রতিপক্ষকে গুড়িয়ে চলতি ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোতে ঠিকই জায়গা করে নিল ডেনিশরা। 

সোমবার রাশিয়ার বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ডেনমার্ক। একই সময়ে গ্রুপের আরেক ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে আগেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা বেলজিয়াম। তাদের পয়েন্ট ৯। ডেনমার্ক, ফিনল্যান্ড ও রাশিয়ার সমান ৩ পয়েন্ট করে। গোল পার্থক্যে দ্বিতীয় হয়েছে ডেনমার্ক। তৃতীয় হওয়া ফিনল্যান্ডের আশা এখন ছয় গ্রুপের তৃতীয় স্থান পাওয়া দলগুলোর সেরা চারটির একটি হয়ে পরের ধাপে যাওয়ার।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে  বল দখলে শুরু থেকে ডেনমার্ক আধিপত্য করলেও প্রথম সুযোগ পায় রাশিয়া। ষোড়শ মিনিটে বল নিয়ে খানিকটা এগিয়ে ডি-বক্সে ঢুকে আলেকসান্দার গোলোভিনের নেওয়া শট পা দিয়ে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। এদিকে ম্যাচের ৩১তম মিনিটে প্রথম গোল করার সুযোগ পেয়েছিল ডেনমার্ক। তবে সে সময় পিয়ের-এমিলে হোয়বিয়ের্গের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। সাত মিনিট পর মিকেলের অসাধারণ এক গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। হোয়বিয়ের্গের বাড়ানো বল ডি-বক্সের সামনে পান তরুণ এই মিডফিল্ডার। প্রায় ২৫ গজ দূর থেকে তার ডান পায়ের জোরালো শট ওপরের কোণা দিয়ে জালে জড়ায়। কোনো সুযোগই পাননি গোলরক্ষক।

৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইউসুফ পোলসেন। প্রতিপক্ষের মিডফিল্ডার দালের কুজিয়ায়েভ ব্যাকপাস দেন গোলরক্ষকের উদ্দেশে, কিন্তু পেয়ে যান পোলসেন। সহজেই বল জালে পাঠান তিনি। ৭০তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান কমান আর্তেম জুবা। আলেকসান্দার সবোলেভ ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল রাশিয়া। তখন তারা ঘুরে দাঁড়ানোর আশা করেছিল। কিন্তু ৭৯তম মিনিটে ২৫ গজ দূর থেকে চমৎকার এক গোল করে আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন তাদের স্বপ্ন ভেঙে দেন।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers