মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ , ১৬ জিলহজ ১৪৪২

খেলা

মেসির নেতৃত্বে মুগ্ধ আর্জেন্টিনা কোচ

ক্রীড়া ডেস্ক জুন ২১, ২০২১, ০৮:২৯:৪৮

  • ছবি: ইন্টারনেট

বেশ শান্ত স্বভাবের বলেই সবাই জানে লিওনেল মেসিকে। সেই তিনিই কিন্তু আর্জেন্টিনা ফুটবল দলের সবচেয়ে বড় তারকা। আবার অধিনায়কও। এরইমধ্যে নিজের এ পরিচয়েরও দেখিয়েছেন দারুণ দক্ষতা। যে কারণে দলটির কোচ লিওনেল স্কোলানি কিং লিওয়ের নেতৃত্বে গুনে মুগ্ধ হয়েছেন। 

আর্জেন্টিনার প্রতি মেসি যে একজন নিবেদিত প্রাণ, তার প্রাণ আবারও পাওয়া গেছে গেল উরুগুয়ে ম্যাচে। ঐ ম্যাচে মাটিতে শুয়ে ব্যথায় কাতরালেও মাঠ ছেড়ে যেতে রাজি হননি তিনি। উল্টো ডাক্তার এগিয়ে এসে বাইরে নিতে চাইলে রেগে গেছেন। 

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে মঙ্গলবার ভোরে প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। তার আগে সংবাদ সম্মেলনে এসে অধিনায়ককে প্রশংসায় ভাসিয়েছেন কোচ স্কোলানি, ‘আমার মনে হয় মাঠে মেসির নেতৃত্ব সবসময় একই রকম। বাইরে সে দারুণ একজন ছেলে, যে পুরো দলকে সবসময় নেতৃত্ব দেয়। সে এটাতে বদলায়নি। মাঠে তার নেতৃত্বে সবকিছু তৈরি হয়।’

এখন পর্যন্ত চলতি কোপা আমেরিকায় দুই ম্যাচে একটিতে জয় ও একটিতে ড্র করেছে আর্জেন্টিনা। তাই গুঞ্জন রয়েছে, প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন আনবেন দলটির কোচ। এ ব্যাপারে রোববার স্কোলানি বলেন, ‘ভালো করে জানে সবাই, যে ফুটবলাররা এসেছে তারা সবাই এই টুর্নামেন্ট খেলার যোগ্য। আমাদের শুধু তাদের পরিচর্যা করতে হবে। অন্যদিকে এমন কিছু খেলোয়াড় আছে যারা কঠিন কিছুতে ভেঙে পড়ে। তাদের দলের ভালোর জন্যই নেওয়া হয়েছে, তাই আমরা তাদের খেলাচ্ছি।’

এবারের কোপায় দারুণ ছন্দে রয়েছেন মেসি। এখন পর্যন্ত এ তারকা দুই ম্যাচে একটি গোল করেছেন। আবার সতীর্থের গোলেও দারুণ অবদান রেখেছেন। শুধু তাই নয়, এরইমধ্যে দু’বার ম্যাচ সেরার পুরস্কারও নিজের করে নিয়েছেন কিং লিও। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers