রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

খেলা

জেমিসনের তোপে ভারত ছিন্ন-ভিন্ন

স্পোর্টস রিপোর্টার জুন ২১, ২০২১, ০০:২৯:২৮

  • জেমিসনের উইকেট। নিউজিল্যান্ডের উৎসব। ছবি-ক্রিকইনফো

ভারত ১ম ইনিংস : ২১৭/১০ (৯২.১ ওভারে)

নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১০১/২ (৪৯.০ ওভারে)

(তৃতীয় দিন শেষে)

সাউদাম্পটনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কখনো বৃষ্টি,কখনো ব্যাড লাইট ম্যাচের আমেজে তৈরি করছে বাধা।প্রথম দিনের খেলা বৃষ্টিতে গেছে ভেসে। দ্বিতীয় দিনে আলোর স্বল্পতা কেড়ে নিয়েছে ২৫.২ ওভার।আলোর স্বল্পতায় তৃতীয় দিনের খেলাও হয়নি পুরোটা।

যে দুই দিন হয়েছে খেলা, তাতেও টেস্ট ব্যাটিংয়ের আমেজ যায়নি পাওয়া। পেস বোলার জেমিসনের তোপে (৫/৩১) ভারত প্রথম ইনিংসে থেমেছে ২১৭ রানে।জবাব দিতে এসে তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের স্কোর ১০১/২। নিউজিল্যান্ড পিছিয়ে আছে ১১৬ রানে।

দ্বিতীয় দিন জেমিসনের একটা স্পেলেই (৮-৩-১৭-৪) উড়ে গেছে ভারত। আগের দিন ১৪৬/৩ স্কোরকে বড় স্কোরে টেনে নেয়ার স্বপ্ন দেখেছে ভারত সমর্থকরা। এদিন ব্যাটিং করতে এসে ৪র্থ জুটির দুই অবিচ্ছিন্ন কোহলি-রাহানের উপর ছিল সবার চোখ। তবে দিনের দ্বিতীয় ওভারে জেমিসনের বলে কোহলি এলবিডাব্লুউতে থেমে যাওয়ায় (৪৪) প্রথম ধাক্কাটা খায় ভারত। কোন রান যোগ না করে ভারত অধিনায়ক ফিরে যাওয়ার পর ফিফটি থেকে ১ রান মাত্র দূরে যখন রাহানে,তখন ওয়েগনারের শর্ট বলে পুল করতে যেয়ে স্কোয়ার লেগে ক্যাচ দিয়ে দারুণ একটি ইনিংসের অপমৃত্যু ডেকে আনেন রাহানে (৪৯)।

বাজে শুরুর দিনে মাত্র ৬১ রান যোগ করতে হারায় ভারত শেষ ৭ উইকেট। দ্বিতীয় দিন রোহিত শর্মাকে শিকার করে দারুণ শুরুর আভাস দেয়া জেমিসন ৮ম টেস্টে ৫ম বারের মতো দেখেছেন ৫ উইকেটের ইনিংস (৫/৩১)।ভারতের বিপক্ষে এটি তার দ্বিতীয় ৫ উইকেটের ইনিংস।

ভারতের ২১৭/১০ স্কোরের জবাব দিতে এসে প্রথম উইকেট জুটির ৭০ রানে ভর করে তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের স্কোর ১০১/২। দিনের ২ বল বাকি থাকতে ইশান্ত শর্মার বলে মিড অনে ক্যাচ দিয়ে ফেরা ডেভন কনওয়ে এদিন পূর্ন করেছেন হাফ সেঞ্চুরি (৫৪)। কেন উইলিয়ামসন ১২ ও রস টেলর ০ রানে ব্যাটিংয়ে আছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers