রবিবার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮ , ১৪ জিলহজ ১৪৪২

খেলা

শনিবারের সব ম্যাচ স্থগিত,রবিবার থেকে পুনরায় শুরু সুপার লিগ

স্পোর্টস রিপোর্টার জুন ১৯, ২০২১, ২০:৫৯:২৭

  • বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টোয়েন্টি-২০'র লোগো।

শনিবার টানা বৃষ্টিতে সুপার লিগের ২টি এবং রেলিগেশন লিগের একটি ম্যাচে মাঠে বল গড়ানো সম্ভব হয়নি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বেলা ২টায় প্রাইম ব্যাংক-শেখ জামাল ধানমণ্ডী এবং সন্ধা ৬টা ৩০ মিনিটে আবাহনী-মোহােমেডানের ম্যাচ বেলা ৩টা ৫৫ মিনিটে স্থগিত ঘোষণা করে সিসিডিএম।

তবে সকাল ৯টায় পূর্ব ঘোষিত সুপার লিগের প্রথম ম্যাচটি নির্ধারিত সময়ে টসে'র পর ৯ বল মাঠে খেলা হওয়ায় সেই ম্যাচটিকে পরিত্যক্ত দেখিয়ে ১ পয়েন্ট করে দেয়া হয়েছিল।

টস জিতে ফিল্ডিং নিয়েছিল গাজী গ্রুপ। টস হেরে ব্যাট করতে নেমে ১.৩ ওভারে প্রাইম দোলেশ্বরের স্কোর যখন ৮/০, ইমরানুজ্জামান ৪ বলে ৭ এবং সাইফ হাসান ৫ বলে ১ রানে যখন ব্যাটিংয়ে, তখন নামে বৃষ্টি। বৃষ্টি না থামায় আর পিচ ওঠানো যায়নি। দুপুর ২টায় প্রাইম ব্যাংক-শেখ জামাল ধানমন্ডীর ম্যাচ থাকায় ন্যুনতম ৫ ওভারের ম্যাচ আয়োজনে ১২টা ৪০ মিনিটের মধ্যে প্রথম ম্যাচ সম্পন্ন করার সময়সমীমা ছিল।

তবে পরিস্থিতির মুখে তা সম্ভব নয় বলে  সকাল ১১টা ৫০ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেণ ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপার।বাইলজ অনুযায়ী এই ম্যাচে ২ দল একটি করে পয়েন্ট ভাগ করে নেয়ার কথা।

তবে শনিবার সন্ধায় সিসিডিএম-এর সভায় পরিত্যক্ত হওয়া এই ম্যাচটিও স্থগিত ঘোষিত হয়েছে। একদিন পিছিয়ে রবিবার থেকে বডিলি শিফট অনুযায়ী সুপার লিগ পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম। এমনটাই জানিয়েছেন সিসিডিএম-এর সদস্য সচিব আলী হোসেন-সুপার লিগের সব ক্লাবের সম্মতি না পেলে প্রাইম দোলেশ্বর-গাজী গ্রুপের ম্যাচটা পুনরায় আয়োজনের সিদ্ধান্ত নিতে পারতাম না। সুপার লিগের সব ক্লাব এই ম্যাচটি পুনরায় আয়োজনে তাদের মতামত দেয়ায় সিদ্ধান্তটা নিতে পেরেছি।' 

আষাঢ় মাসে সুপার লিগ বৃষ্টিতে বাধা আসতে পারে বলে বাইলজে সংশোধন আনা হয়েছে। প্রতি ২ রাউন্ড শেষে বিরতির দিনে স্থগিত থাকা ম্যাচটি আয়োজন করতে চায় সিসিডিএম। এমনটাই জানিয়েছেন আলী হোসেন-' যদি কোন পূর্ব নির্ধারিত ম্যাচ বৃষ্টির কারনে আয়োজন করা না যায়, তাহলে ২ রাউন্ড পর পর যে বিরতির দিন আছে, সেই দিনে ওই ম্যাচটি আয়োজন করা হবে। যদি বিরতির দিনেও দুর্যোগপূর্ন আবহাওয়ার কারনে ম্যাচটি আয়োজন করা না যায়,তাহলে সেই ম্যাচে ১ পয়েন্ট করে দেয়া হবে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers