মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ , ১৬ জিলহজ ১৪৪২

খেলা

ওমানের কাছে আরো অসহায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার জুন ১৬, ২০২১, ০১:৪২:০৮

  • ওমানের প্রথম গোল।-ভিডিও থেকে ছবিটি নেয়া

বাংলাদেশ ০ : ওমান ৩

                   (গাফরি-১,হাজরি-২)

ওমানের সঙ্গে ব্যবধানটা বিস্তর। মঙ্গলবার রাতে দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে মধ্যপ্রাচ্যের এই দেশটির ফুটবল দলের সঙ্গে এর আগে একবারই মাত্র লড়েছে বাংলাদেশ।

ফিফা বিশ্বকাপ ২০২২-এর কোয়ালিফাইং রাউন্ডের সেই ম্যাচে মাস্কটে ৪-১ গোলে হারের অতীতটা আর একটি বড় হারে রাঙিয়েছে বাংলাদেশকে চোখ।

অতি রক্ষণ কৌশলে খেলার মাশুল দিয়েছে বাংলাদেশ দল। ওমানের কাছে ৩-০গোলে হেরে বিশ্বকাপের কোয়ালিফাং রাউন্ডের মিশন শেষ করেছে জেমি ডে-এর শিষ্যরা।  

চোট ও কার্ডের কারণে সোহেল রানা, জামাল ভূইয়া, মাশুক মিয়া জনি, রহমত মিয়া খেলতে না  পারায় তপু বর্মনের নেতৃত্বে বাংলাদেশ ফুটবল দলের শক্তিটা গেছে অনেক কমে।৪-৩-১-২ ফরমেশনে খেলে শুরু থেকেই বাংলাদেশ দলের রক্ষণভাগকে এলোমেলো করে দিয়েছে ওমান। প্রথম দেখায় মাস্কটে প্রথমার্ধে গোল হজম করেনি বাংলাদেশ দল।

সেই প্রতিরোধের অতীতটাও ফিরে পায়নি মঙ্গলবার।২২তম মিনিটে বাাঁ প্রান্ত থেকে পরিকল্পিত আক্রমণ থেকে খালিদ আল হাজরির ক্রস  পেয়ে তা থেকে  গোল করে ওমানকে এগিয়ে নেন মোহাম্মদ আল গাফরি (১-০)।

খেলার ৬০ ও ৮০ মিনিটে খালিদ আল হাজরির জোড়া গোলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওমান। খেলার ৬০ মিনিটে বাঁ প্রান্ত থেকে ক্রস পেয়ে ডি বক্সের মধ্যে ২ ডিফেন্ডারের মার্কিং এড়িয়ে দারুণ ফিনিশিং করেন খালিদ আল হাজরি (২-০)। ৮০ মিনিটের মাথায় সাড়াশি আক্রমন খেকে আগবারির ছোট্ট ক্রসে বল পেয়ে বল জালে জড়িয়ে দেন আল হাজরি (৩-০)। গোলের ব্যবধান হতে পারতো দ্বিগুন। খেলার ৪৫ মিনিটে বাঁ প্রান্ত থেকে আল কাফির ক্রস সেকেন্ড পোস্টের নিচে লেগে প্রতিহত হয়। ৬৩ মিনিটের মাথায় কর্নার থেকে খালিদ আল হাজরির নেয়া হেড গোলবারের উপরে লেগে বিপদমুক্ত হয়। 

একবারই মাত্র গোলের সুযোগ সৃষ্টি করেছিল বাংলাদেশ দল। খেলার ২৮তম মিনিটে মোহাম্মদ আব্দুল্লাহর কর্নার থেকে ডি বক্সের মধ্যে ইয়াসিন আরাফাতের হেড কর্নারের বিনিময়ে প্রতিহত করেন ওমান  গোলরক্ষক।

দোহায় আগের তিনটি ম্যাচের চেয়েও এই ম্যাচে বাংলাদেশকে আরো বেশি বিধ্বস্ত দেখিয়েছে।ওমান যেখানে বলের নিয়ন্ত্রন নিয়েছে ৭৭%, সেখানে বাংলাদেশ দলের পায়ে বল ছিল ২৩% ! 

৮ ম্যাচে ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের গ্রুপ পর্ব শেষ করল বাংলাদেশ। ৫ দেশের মধ্যে বাংলাদেশের স্থান পঞ্চম। আর ওমান ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers