রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

খেলা

ইউরো: পোল্যান্ডকে হারিয়েশুরু স্লোভাকিয়ার

ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০২১, ০৮:২৫:০৪

  • পোল্যান্ডকে হারানোর উল্লাস স্লোভাকিয়ার খেলোয়াড়েরা - ছবি: বিবিসি

সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে রয়েছেন রবের্ত লেভানদোভস্কি। কিন্তু সোমবার বাংলাদেশ সময় রাতে জাতীয় দলের জার্সিতে এ তারকা নিজেকে ঠিক চেনাতে পারলেন না। যার চড়া মাশুলও দিতে হয়েছে পোল্যান্ডকে। এ সুযোগে দারুণ জয়ে ইউরোর পথচলা শুরু করল স্লোভাকিয়া।

রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গে সোমবার ‘ই’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতেছে স্লোভাকিয়া। আত্মঘাতী গোলে পোল্যান্ড পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা টানেন কারল লিনাটতে। ১০ জনের দলে পরিণত হয়ে আর পেরে ওঠেনি তারা। স্লোভাকিয়ার হয়ে জয়সূচক গোল করেন মিলান স্ক্রিনিয়ার।

মঙ্গলবার শুরু থেকে বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল পোল্যান্ড। দারুণ এক আক্রমণে ধারার বিপরীতে এগিয়ে যায় স্লোভাকিয়া। গোলটি পোলিশ গোলরক্ষকের আত্মঘাতী হলেও এর পুরো কৃতিত্ব রবের্ত মাকের।

এদিকে বিরতি থেকে ফিরেই সমতায় ফেরে পোল্যান্ড। গোছালো আক্রমণে সতীর্থের কাটব্যাক পেয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেন লিনাটতে।

লেভানদোভস্কি নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। এরমধ্যেই ৬২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পোল্যান্ড। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার জেগোস ক্রিখোভিয়াক। এ সুযোগে ৬৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে স্ক্রিনিয়ার নেওয়া শট প্রতিপক্ষের অনেকের মধ্যে দিয়ে ঠিকানা খুঁজে নেয়। সঙ্গে সঙ্গে আনন্দে মেতে ওঠে স্লোভাকিয়া। 

আগামী শুক্রবার নিজেদের পরের ম্যাচে সুইডেনের বিপক্ষে খেলবে স্লোভাকিয়া। পরের দিন পোল্যান্ড মুখোমুখি হবে স্পেনের।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers