রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

খেলা

মুশফিকুর রহিমের চোখ এখন আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার

স্পোর্টস রিপোর্টার জুন ১৪, ২০২১, ২৩:৫৩:১৯

  • ফেসবুকে ভোটারদের ধন্যবাদ দিয়েছেন মুশফিক।ছবি-ফেসবুক

২০১৫ সালে অনু্ষ্ঠিত বিশ্বকাপ থেকেই অন্য এক মুশফিকুর রহিমকে দেখছে বিশ্ব। এডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাতছাড়া করেও জিতিয়েছেন ম্যাচ।

২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে ছিলেন বাংলাদেশ দলের সেরা পারফরমার। এশিয়া কাপের ওই আসরে শ্রীলংকা এবং পাকিস্তানের বিপক্ষে ম্যাচ উইনিং ইনিংসের পর শুধুই দ্রুতগতিতে তার এগিয়ে চলা। পেছন থেকে রান সংগ্রহে সাকিবকে টপকে গেছেন।

তামিমের পেছনে ছুটতে থাকা মুশফিক তিন ফরমেটের ক্রিকেটে পূর্ণ করেছেন ইতোমধ্যে ১২ হাজার রান। ৪০০ ডিসমিসাল পূর্ন করেছেন ইতোমধ্যে। উইকেট কিপিং অল রাউন্ডারদের এলিট তালিকায় উঠিয়েছেন নিজের নাম। পারফরমেন্সের ধারাবাহিকতায় মে মাসে শ্রীলংকার বিপক্ষে হোমে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন। 

৩ ম্যাচের সিরিজে এক সেঞ্চুরিতে (১২৫) ৭৯.০০ গড়ে ২৩৭ রান করে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন। তার এই পারফরমেন্স নজরে এসেছে আইসিসি। আইসিসির মে মাস সেরা ক্রিকেটারের পুরস্কারের দৌড়ে ছিলেন এগিয়ে। সংক্ষিপ্ত মনোনয়নে মুশফিকুর রহিমের প্রতিদ্বন্দ্বী ছিলেন পাকিস্তানের পেস বোলার হাসান আলী অন্যজন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে দারুণভাবে মেলে ধরা শ্রীলঙ্কার অভিষিক্ত বাঁ হাতি স্পিনার  (১ টেস্টে ১১ উইকেট) প্রভিন জয়াবিক্রমা।

তবে আইসিসির চূড়ান্ত মনোনয়নে তাদের কেউ নন, আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে সর্বাধিক ভোট পেয়ে মুশফিকুর রহিম ২০২১ সালের মে মাসে আইসিসি সেরা ক্রিকেটার মনোনীত হয়েছেন। ২০১৬ সালের আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। সেটাই ছিল আইসিসির সেরা কোনো স্বীকৃতিতে প্রথম বাংলাদেশি মোস্তাফিজ। এবার আইসিসির মাস সেরা ক্রিকেটারের পুরস্কারে বাংলাদেশের ক্রিকেটের অর্জনের খাতায় আর একটি স্বীকৃতি যুক্ত করলেন মুশফিকুর রহিম।   

দেশকে গর্বিত করা মুশফিকুর রহিমের লক্ষ্য এখন আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার। সোমবার নিজের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এই ইচ্ছের কথাই জানিয়েছেন-'আসসালামু আলাইকুম।আলহামদুলিল্লাহ।আইসিসিকে অসংখ্য ধন্যবাদ, আমাকে মাসের সেরা ক্রিকেটার ক্যাটাগরিতে মনোনয়ন দেয়ার জন্য।বিশেষ ধন্যবাদ তাদেরকে,যারা আমাকে ভোট দিয়েছেন,তাদের সবাইকে হৃদয়ের অন্তস্থল থেকে ধন্যবাদ।আমাকেই নয়,আপনারা বাংলাদেশকে ভোট দিয়েছেন।ইনশাআল্লাহ ধারাবাহিক পারফরমেন্সে শুধু প্লেয়ার অব দ্য মান্থ নয়, চেষ্টা করবো যেনো প্লেয়ার অব দ্য ইয়ার হতে পারি।এবং বাংলাদেশকে অনেক জয়ের স্বাক্ষী হিসেবে আপনাদেরকে জয় উপহার দিতে পারি।আমার জন্য দোয়া করবেন,বাংলাদেশ টিমের জন্য দোয়া করবেন।এরকম কিছু উপহার আমাকে অনুপ্রানিত করবে সামনে ভাল কিছু করার জন্য।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers