সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

খেলা

লেভান্তের মাঠে বার্সেলোনার হোঁচট

ক্রীড়া ডেস্ক মে ১২, ২০২১, ০৯:০৮:২৪

  • ছবি: টুইটার

লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে থাকতে মঙ্গলবার লেভান্তের মাঠে জয় খুব করেই প্রয়োজন ছিল বার্সেলোনার। এদিন দুইবার এগিয়েও গিয়েছিল দলটি। শেষ পর্যন্ত রোনাল্ড কোমানের দল প্রতিপক্ষের মাঠে হোঁচট খেয়েছে। ৩-৩ ড্র করেছে। তাই পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াইয়ে অনেকখানি পিছিয়ে পড়ল কাতালান ক্লাবটি।

লিওনেল মেসির নৈপুণ্যে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান পেদ্রি। গনসালো মেলেরো ও হোসে লুইস মোরালেসের গোলে লেভান্তে সমতায় ফেরার পর উসমান ডেম্বেলের গোলে আবারও এগিয়ে যায় শিরোপাপ্রত্যাশীরা। তবে সার্জিও লেওনের গোলে মূল্যবান একটি পয়েন্ট আদায় করে নেয় স্বাগতিক দল।

পয়েন্ট হারালেও আপাতত লিগ টেবিলে দুইয়ে ফিরেছে বার্সেলোনা। ৩৬ ম্যাচে দলটির পয়েন্ট ৭৬। একটি করে ম্যাচ কম খেলেছে শিরোপা লড়াইয়ের অন্য দুই দল আতলেতিকো মাদ্রিদ ও রিয়াল। ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমেওনের দল। ৭৫ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে জিনেদিন জিদানের দল।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকে দুর্দান্ত খেলা বার্সেলোনা এগিয়ে যায় ম্যাচের ২২তম মিনিটে। বাঁ দিক থেকে জর্দি আলবার ক্রসে বল প্রতিপক্ষের একজনের মাথা হয়ে ডি-বক্সে ফাঁকায় পান মেসি। প্রায় শুয়ে পড়ে বাঁ পায়ের ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। অষ্টম পিচিচি ট্রফি জয়ের পথে ছুটে চলা মেসির আসরে গোল হলো ২৯টি। ২১ গোল নিয়ে তালিকার দুই নম্বরে করিম বেনজেমা।

এদিকে ৩৪তম মিনিটে বাড়ান পেদ্রি। দারুণ গতিতে বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার ও আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে ছয় গজ বক্সের মুখে বল বাড়ান ডেম্বেলে। অনায়াসে ফাঁকা জালে বল পাঠান পেদ্রি।

প্রথমার্ধে আরও দুটি গোলের সুযোগ তৈরি করেছিলেন মেসি; কিন্তু আলবার লক্ষ্যভ্রষ্ট শটের পর বিরতির একটু আগে ঠিকমতো হেড করতে ব্যর্থ হন সের্হিও বুসকেতস। এর দুই মিনিটে দুই গোল করে উল্টো চাপ দেয় লেভান্তে। ৫৭তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের ক্রসে হেডে ব্যবধান কমান স্প্যানিশ মিডফিল্ডার মেলেরো। আর ৫৯তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে স্কোরলাইন ২-২ করেন আরেক স্প্যানিয়ার্ড মোরালেস। এর পাঁচ মিনিট পর আবারও এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন ডেম্বেলে।

মঙ্গলবার ম্যাচের শেষ দিকে বার্সেলোনাকে হতভম্ব করে দেয় লেওন।  ডি-বক্সের বাঁয়ে সের্জিনো দেস্তের থেকে বল কেড়ে নিয়ে লেভান্তের ডিফেন্ডার তোনো বাড়ান ছয় গজ বক্সের কাছে। দারুণ ফ্লিকে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান লেওন। কাছেই ছিলেন জেরার্দ পিকে, কিন্তু বাধা দেওয়ার মতো যথেষ্ট ক্ষিপ্র হতে পারেননি তিনি। লিগে এই নিয়ে টানা দুই ম্যাচ ড্র করল বার্সেলোনা। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers