শনিবার, ১২ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮ , ১ জিলকদ ১৪৪২

খেলা

নিষিদ্ধ হওয়ার শঙ্কায় জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক মে ১১, ২০২১, ০৯:৩৪:৫৮

  • ছবি: ইন্টারনেট

ইউরোপিয়ান সুপার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার না করলে ইতালিয়ান সিরি-আ থেকে জুভেন্টাসকে নিষিদ্ধ করার হুমকি দিয়েছেন ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল গ্রাভিনা। তিনি বলেছেন, প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ থেকে জুভেন্টাস যদি নিজেদের প্রত্যাহার করে না নেয়, তাহলে তাদেরকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হবে।

ইউরোপিয়ান সুপার লিগ থেকে এরইমধ্যে ইংল্যান্ডের ৬টি ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, লিভারপুল, চেলসি এবং টটেনহ্যাম হটস্পার। এই ৬ দলের সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পরদিন একই পথে হেঁটেছে স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদ, ইতালির এসি মিলান এবং ইন্টারমিলান। কিন্তু এখনও জুভেন্টাস সে পথে হাঁটেনি। 

জুভেন্টাসের সঙ্গে এখনও ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনের দৃঢ়তা নিয়ে টিকে রয়েছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। যদিও এরই মধ্যে উয়েফা ঘোষণা দিয়েছে, এই তিন ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ থেকে অন্তত দুই বছরের জন্য বহিষ্কার করা হবে। এর জবাবে অবশ্য রিয়াল-বার্সা-জুভেন্টাস একটি যৌথ বিবৃতি প্রকাশ করেছে একদিন আগে। একদিন পর এবার খোদ নিজ দেশের এফএ’র প্রেসিডেন্টের পক্ষ থেকে হুমকি শুনতে হলো জুভেন্টাসকে।

রেডিও কিস কিস ন্যাপোলিকে দেয়া এক সাক্ষাৎকারে ইতালিয়ান এফএ প্রেসিডেন্ট গ্রাভিনা বলেন, ‘আইন এখানে একবারে পরিষ্কার। আগামী মৌসুমের রেজিস্ট্রেশন শুরুর পর যদি দেখি যে তখনও জুভেন্টাস ইউরোপিয়ান সুপার লিগের অংশ, তাহলে পরের মৌসুমের জন্য সিরি-আ’তে তাদেরকে নিষিদ্ধ করা হবে।’

তিনি আরো বলেন, ‘এটা সব সমর্থকের জন্যই হবে খুবই লজ্জাজনক একেটি বিষয়। কিন্তু এখানে তো নিয়ম-নীতি আছে এবং সেসবই সবার জন্য সমান।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers