মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৪ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
বিশ্বকাপ

সেরা বোলারের তালিকায় স্টার্কের পরেই মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক ১২ জুলাই , ২০১৯, ১৩:২৫:৫২

  • - ছবি: ক্রিকইনফো

বল হাতে শুরুটা ভালো না হলেও ডেথ ওভারে মোস্তাফিজুর রহমান ছিলেন দুর্দান্ত। সদ্যই শেষ হওয়া বাংলাদেশের বিশ্বকাপে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের এ বাঁহাতি নেন বড় পরীক্ষা। শুধু তাই নয় দ্রুত উইকেট নিয়ে একাধিকবার টাইগারদের ম্যাচে ফিরিয়ে আনেন তিনি। সব মিলিয়ে বৈশ্বিক এ টুর্নামেন্টে কার্টার মাস্টার নিয়েছেন ৮ ম্যাচে ২০ উইকেট। এর ফলে বিশ্বকাপের আসরের দ্বিতীয় সেরা বোলার হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন এ পেসার। তার আগে ২৭ উইকেট নিয়ে রয়েছেন অস্ট্রেলিয়ান গতি তারকা মিচেল স্টার্ক।       

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক রয়েছেন শীর্ষে। দ্বিতীয় অবস্থানে মোস্তাফিজুর রহমান। তৃতীয় ইংল্যান্ডের জোফ্রা আর্চার। চতুর্থ নিউজিল্যান্ডের লাকি ফার্গুসন। পাঁচে জাসপ্রিত বুমরাহ।

বিশ্বকাপে স্টার্ক মোট ৯২.২ ওভার বল করে ২৬ উইকেট নিয়ে রান দিয়েছেন ৫০২। সেরা বোলিং ফিগার তার ২৬ রানে পাঁচ উইকেট। এছাড়া তার ইকোনমি রেট ৫.৪৩।

এদিকে দুইয়ে থাকা মোস্তাফিজ ৭২.১ ওভার বল করে ২০ উইকেট নিয়ে রান দিয়েছেন ৪৮৪। সেরা বোলিং তার ৫৯ রানে পাঁচ উইকেট। তার ইকোনমি রেট ৬.৭০।

ইংল্যান্ডের জোফ্রা আর্চার এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত মোট ৯০.৫ ওভার হাত ঘুরিয়ে ৪১৯ রানের বিনিময়ে ১৯ উইকেট নিয়েছে। সেরা বোলিং ৩ উইকেট দিয়ে ২৭ রান। এছাড়া তার ইকোনমি রেট ৪.৬১।

সর্বোচ্চ উইকেট স্বীকারের চারে রয়েছেন নিউজিল্যান্ডের লাকি ফার্গুসন। এবারের বিশ্বকাপে ৭৩.৪ ওভার বল করে এ ডানহাতি পেসার ৩৫৯ রান দিয়ে এখন পর্যন্ত নিয়েছেন ১৮ উইকেট। আপাতত তার সেরা বোলিং ফিগার ৩৭ রানে ৪ উইকেট। তার ইকোনমি রেট ৪.৮৭।

এবারের বিশ্বকাপে জাসপ্রিত বুমরা ৮৪.০ ওভার বল করে ১৮ উইকেট নিয়ে ৩৭১ রান দিয়ে। সেরা বোলিং তার ৫৫ রানে ৪ উইকেট। ইকোনমি রেট ৪.৪১।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers