সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
বিশ্বকাপ

‘মোস্তাফিজের পারফরম্যান্সে খুশি, বাংলাদেশ জিতলে আরও খুশি হতাম’

আব্দুর রহমান, সাতক্ষীরা ৫ জুলাই , ২০১৯, ১২:১০:৫১

  • ‘মোস্তাফিজের পারফরম্যান্সে খুশি, বাংলাদেশ জিতলে আরও খুশি হতাম’

দেশের জার্সিতে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলছেন সাতক্ষীরার ছেলে মোস্তাফিজুর রহমান। বল হাতে এরইমধ্যে এ মঞ্চে নিজেকে আলাদাভাবেই চিনিয়েছেন এ বাঁহাতি পেসার। টাইগারদের একাধিক ম্যাচে জয় এনে দিতে রেখেছেন গুরুত্বপূর্ণ। স্বাভাবিকভাবেই তার পারফরম্যান্সে খুশি কোচ, ক্রিকেটপ্রেমী ও পরিবারের সদস্যরা। আক্ষেপ অবশ্য তাদের রয়েছে ভারতের বিপক্ষে সম্ভাবনা জাগিয়ে জিততে না পারাটা।

গেল মঙ্গলবার এজবাস্টনে ভারতের কাছে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। ভারতের ৩১৪ রানের জবাব দিতে গিয়ে টাইগারদের ইনিংস থেমে যায় ২৮৬ রানে।

রানের চাপে শুরুতেই সৌম্য সরকারকে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। পরে তামিম, মুশফিক, লিটন একে একে বিদায় নেন। সাকিব একাই অবশ্য লড়ছিলেন। কিন্তু ৩৪তম ওভারে ভেঙ্গে পড়ে তার প্রতিরোধ প্রাচীরও। অবশ্য শেষ দিকে মোহাম্মদ সাইফউদ্দিন ও সাব্বির রহমান জাগিয়ে ছিলেন আশা। কিন্তু শেষ পর্যন্ত ২ ওভার আগেই গুটিয়ে যায় টিম বাংলাদেশ। তারপরও টাইগারদের পারফরম্যান্সে দারুণ খুশি ভক্তরা।

এরআগে ভারতীয় ইনিংসের শুরুতে মোস্তাফিজের বলে রোহিত শর্মার সহজ ক্যাচ ছাড়েন তামিম ইকবাল। সে সুযোগে সেঞ্চুরি হাঁকান রোহিত। যা বাংলাদেশের জয় পরাজয়ের ব্যবধান গড়ে দেয়।

এবারের বিশ্বকাপে সেমিফাইনালে খেলার লক্ষ্য ছিল বাংলাদেশের। কিন্তু ভারতের বিপক্ষে হারায় সেটা পূরণ হয়নি টাইগারদের। তবে ঐ ম্যাচে মোস্তাফিজ ৫ উইকেট পাওয়ায় গর্বিত হয়েছেন বড় ভাই মাহফুজার রহমান, ‘আমরা আরও খুশি হতাম যদি বাংলাদেশ জিততো। তবু মোস্তাফিজ ৫৯ রানে ৫ উইকেট নিয়েছে। তাতে আমি গর্বিত।’

এখন পর্যন্ত ৫৩ ওয়ানডেতে মোস্তাফিজের অর্জন ৯৮ উইকেট। আর মাত্র দুই উইকেট পেলে আমাদের মোস্তাফিজ উইকেট সেঞ্চুরি লাভ করবেন। সে প্রত্যাশা বুকে ধরে রেখেছি। এমনটাই বলেন মোস্তাফিজের এক সময়ের কোচ কোচ আলতাফ হোসেন, ‘মঙ্গলবারের খেলায় বাংলাদেশের বোলিং নৈপুন্য ছিল চমৎকার। কিন্তু ব্যাটিংয়ে আমি হতাশ। তারপরও মোস্তাফিজের বোলিং ভারতকে বেশি দুর এগোতে দেয়নি। এটাই আমাদের ভালো লাগা।’

এদিকে সাতক্ষীরার এক সময়ের মাঠকাঁপানো ক্রিকেটার ফাহিমুল হক কিসলু বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে ভারত জিতেছে ঠিকই। কিন্তু খুব তাড়াহুড়া করতে গিয়ে আমাদের কাটার মাস্টার মোস্তাফিজের খুব নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে তারা অনেকটাই ধরা খেয়ে যায়। না হলে আরও বেশি রান করার সম্ভাবনা ছিল। বাংলাদেশ হার মানলেও মোস্তাফিজ হার মানেননি। তার  বোলিং প্রতাপ আমাদের বক্ষে আরও শক্তি যুগিয়েছে’

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা উইকেট সংগ্রাহক মোস্তাফিজ। শুক্রবারের আগে এ বাঁহাতি নিয়েছেন ৭ ম্যাচে ১৫ উইকেট। তার সেরা সাফল্য ৫৯ রানে ৫ উইকেট।

নিউজজি/

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers