সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
বিশ্বকাপ

মাশরাফির মিতব্যয়ী বোলিংয়ে খুশি ওয়ালশ

শামীম চৌধুরী, বার্মিংহাম থেকে ৩০ জুন , ২০১৯, ২১:৪০:২৫

  • এজবাস্টনে অনুশীলনের সময় কোর্টনি ওয়ালশের সঙ্গে মাশরাফি। ছবি-বিসিবি

বিশ্বকাপ পূর্ব ত্রিদেশীয় ওয়ানডে টূর্নামেন্টে কি দারুন বোলিংই না করেছেন মাশরাফি। ৪ ম্যাচে ৬ উইকেটে দলকে সামনে থেকে দিয়েছেন নেতৃত্ব বাংলাদেশ অধিনায়ক। অথচ, বিশ্বকাপের চলমান আসরে উইকেটের জন্য রীতিমতো বুভুক্ষ নড়াইল এক্সপ্রেস।

৬ ইনিংসে তার উইকেট সর্বসাকূল্যে মাত্র ১টি ! এই একটি উইকেটের পেছনে খরচা করতে হয়েছে মাশরাফিকে ২৭৯ রান। ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশ পেস ডিপার্টমেন্টে ছিলেন নিউক্লিয়াস। পেয়েছিলেন সেই আসরে ৯ উইকেট।

২০১৫ বিশ্বকাপে সেখানে ৭ উইকেট। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে সেখানে ছন্দপতন হয়েছে। তবে চলমান বিশ্বকাপে মাশরাফির ফর্ম নিয়ে যারা উদ্বিগ্ন, তাদেরকে দারুন বার্তা দিয়েছেন বাংলাদেশ দলের বিশেষজ্ঞ বোলিং কোচ ওয়ালশ।

বাংলাদেশ দলের ২ পেস বোলার সাইফউদ্দিন এবং মোস্তাফিজ বিশ্বকাপের চলমান আসরে ১০টি করে উইকেট শিকার করেছেন ঠিকই। তবে ওভারপ্রতি সাইফউদ্দিনের খরচা ৬.৬৯  রান, মোস্তাফিজের খরচা সেখানে ৬.৭০। অস্ট্রেলিয়ার বিপক্ষে বল হাতে সফল শ্লো মিডিয়াম পেস বোলার সৌম্য সরকার তিন উইকেট পেলেও ওভারপ্রতি খরচা করেছেন ৭.২৯।

একদিবসীয় ক্রিকেটে উইকেটের চেয়েও মিতব্যয়ী বোলিংটা বরং বেশি জরুরী। মাশরাফি সেই দায়িত্বটা পালন করছেন ভালভাবে। তা মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশ দলের বিশেষজ্ঞ বোলিং কোচ কোর্টনি ওয়ালশ-‌'উইকেট এখানে মূল কথা নয়। রান রেটটাই এখানে বড় কথা। সে উইকেট পায়নি, আমরা তা জানি। এই টূর্নামেন্টে অনেকেই উইকেট পায়নি। তবে তার ইকোনমি দারুন। সে বলও করছে দারুন। আমি নিশ্চিত সে উইকেট পাবে। তাই সে উইকেট না পাওয়ায় আমি উদ্বিগ্ন নই। সে যেভাবে তার দায়িত্বটা পালন করছে, তা নিয়েই বরং আমি ভাবছি। যখনই সে আমাদের জন্য উপর থেকে স্ট্রাইক করবে, তখনই তা হবে আমাদের জন্য বোনাস। এখনো ২ ম্যাচ বাকি আছে, আশা করছি সে তা পারবে।'

ভারতের বিপক্ষে মাশরাফির রেকর্ডটা সব সময়ই ভাল। ভারতের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ২টি জয়েই ম্যান অব দ্য ম্যাচ মাশরাফি। বিশ্বকাপে মাশরাফি একবারই মাত্র ৪ উইকেট পেয়েছেন, এবং তা ভারতের বিপক্ষেই (৪/৩৮), ২০০৭ বিশ্বকাপে ত্রিনিদাদে। সে কারনেই মাশরাফির উপর পূর্ন আস্থা আছে কোর্টনি ওয়ালশের। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers