মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৪ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
বিশ্বকাপ

হাইভোল্টেজ ম্যাচে ব্যাটিংয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক ৩০ জুন , ২০১৯, ১৫:০৪:০৮

  • ছবি: ইন্টারনেট

ইংল্যান্ডকে হারিয়ে রোববারই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে চাই ভারত। না জিতলেও সমস্যা নেই বিরাট কোহলি বাহীনির। অন্যদিকে প্রতিপক্ষকে হারিয়ে চলতি বিশ্বকাপে শেষ চারে উঠার আশা বাঁচিয়ে রাখতে চাই ইংল্যান্ড। নিজেদের লক্ষ্য পূরণে বাংলাদেশ সময় বিকালে ৩.৩০ মিনিটে হাইভোল্টেজ ম্যাচে এজবাস্টনে নামছে ভারত-ইংল্যান্ড। তার আগে টস ভাগ্যে জিতেছে স্বাগতিকরা। উইকেট ও আবাহওয়ার কথা চিন্তা করে আগে অবশ্য বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দলটি।

এরআগে চলতি বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত হয়েছিল ইংল্যান্ডের। প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই সহজ জয় পেয়েছিল ব্রিটিশরা। সেই সময় ইংল্যান্ডকে দেখে মনে হচ্ছিল এইবার অন্তত ফাইনাল খেলবেই থ্রি লায়ন্সরা। কিন্তু শেষ দুই ম্যাচে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে অপ্রত্যাশিত হারে এখন সেমিতে উঠায় কষ্টকর হয়ে দাঁড়িয়েছে তাদের। আজকের ম্যাচে হারলে সেমিফাইনালের আশা প্রায় শেষ হয়ে যাবে ইংল্যান্ডের।

এদিকে এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে অপরাজিত ভারত। পয়েন্ট টেবিলেও দলটি রয়েছে দুইয়ে। ইংল্যান্ডকে আজ হারিয়ে সেখানে আধিপত্যটা ধরে রাখতে চাই কোহলির দল। একই সঙ্গে সেমির টিকিটও বেশ আগেই নিশ্চিত করতে চাই তারা।

এখনও পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে ভারত-ইংল্যান্ড মোট সাতবার মুখোমুখি হয়েছে। যেখানে ভারত জিতেছে তিনবার। ইংল্যান্ডও জিতেছে তিনবার। এক ম্যাচ হয়েছে ড্র। আজকের ম্যাচে জিতে তাই হেড টু হেডের লড়াইয়ে কিছুটা হলেও এগিয়ে যেতে চায় দুই দলই।

এদিকে দুই দলের এটি হতে যাচ্ছে শততম ওয়ানডে ম্যাচ। এরইমধ্যে মোট ৫৩টি ম্যাচে জয় তুলে নিয়েছে ভারত। বিপরীতে ৪১টিতে জয় পেয়েছে ইংল্যান্ড। এই পরিসংখ্যানের মতোই, আজকের ম্যাচেও বেশ পিছিয়ে থেকেই শুরু করবে ইংল্যান্ড। তবে তাদের চোখ কিন্তু জয়ে। শুধু তাই নয় এর সঙ্গে ঘরের মাঠে বিশ্বকাপ মঞ্চে টিকে থাকতে চাই মরগান বাহীনি।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers