সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০ , ১৬ শাবান ১৪৪৫

অন্যান্য
  >
বিশ্বকাপ

বিশ্বকাপ শেষে কে পেলেন কোন পুরষ্কার

খেলা ডেস্ক ২০ নভেম্বর , ২০২৩, ১০:১৭:০৮

  • ছবি: ইন্টারনেট

এক পেশে ম্যাচে রোববার ঐতিহাসিক নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতকে ৬ উইকেটে হারিয়ে রেকর্ড ছয়টি ওয়ানডে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। এদিন অজিদের হয়ে ব্যাট হাতে দাপুটে পারফরম্যান্স করেন ট্রেভিস হেড। তিনি জেতেন ম্যাচ সেরার পুরস্কার। অন্যদিকে দলের পরাজয়ের দিনেও উজ্জ্বল ভিরাট কোহলি। রানের চূড়ায় উঠে জিতে নেন টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের পুরষ্কার। এবার এক নজরে দেখে নেওয়া যাক কে কোন পুরস্কার পেলেন।

ফাইনাল সেরা- ট্রাভিস হেড

১৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১২০ বলে ১৩৭ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে ফাইনালের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন অস্ট্রেলিয়া ওপেনার ট্রাভিস হেড।

টুর্নামেন্ট সেরা- ভিরাট কোহলি

পুরো আসরে দারুণ খেলে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন ভিরাট কোহলি। ১১ ম্যাচে ৩টি শতরান ও ৬টি অর্ধশতরানের ইনিংসে মোট ৭৬৫ রান সংগ্রহ করেন কোহলি। বল হাতে পান ১টি উইকেটও। 

সর্বোচ্চ রান- ভিরাট কোহলি

১১ ম্যাচে ৯৫.৬২ গড়ে টুর্নামেন্টের সব থেকে বেশি ৭৬৫ রান সংগ্রহ করেন কোহলি। শীর্ষে থাকা কোহলির সাথে বাকিদের ব্যবধানও কম নয়। বিশ্বকাপের ইতিহাসে কোনও একটি আসরে এতো বেশি রান করতে পারেননি কোনও ব্যাটারই। কোহলি ভেঙেছেন কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকারের রেকর্ড। ২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান করে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন টেন্ডুলকার।

সর্বোচ্চ উইকেট- মোহাম্মদ শামি

অজিরা শিরাপা জিতলেও আসরে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন ভারতের পেসার মোহাম্মদ শামি। মাত্র ৭ ম্যাচ খেলে তিনি ২৪টি উইকেটের মালিক হয়েছেন। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে তার বোলিং ফিগার ছিল ৫৭ রানের বিনিময়ে ৭ উইকেট। ২০২৩ বিশ্বকাপ আসরে এটিই সবচেয়ে সেরা বোলিং ফিগার।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন