শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

অন্যান্য
  >
বিশ্বকাপ

ট্রফি নিয়ে সুখনিদ্রা মেসি'র

স্পোর্টস ডেস্ক ২০ ডিসেম্বর , ২০২২, ১৮:৪৭:০৭

  • বিশ্বকাপ ট্রফি নিয়ে ঘুমুচ্ছেন মেসি। ছবি-সংগৃহিত

ফুটবল ক্যারিয়ারে সব কিছু পেয়েছেন। ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার রেকর্ড ৭ বার জিতেছেন। বিশ্বকাপে সেরা ফুটবলারের পুরস্কার গোল্ডেন বলও পেয়েছেন।

নেতৃত্ব দিয়ে আর্জেন্টিনাকে করেছেন কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন। বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালেও তুলেছেন। কিন্তু অধরা ছিল বিশ্বকাপ ট্রফি জয়, ট্রফি উচিয়ে ধরা। সেই প্রতীক্ষার অবসান হয়েছে।

আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান হয়েছে মেসি'র নেতৃত্বে। রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের ট্রফি হাতে নিয়ে শিশুর মতো আচরণ করেছেন। নাচতে নাচতে টিমটেদের মধ্যমনি উঁচিয়ে ধরেছেন ট্রফি। কাতার সরকারের রাজকীয় স্টাইলে ছাদখোলা বাসে রাতে দোহা শহর করেছেন পরিভ্রমন।

সেই রাতে পরিবারের সঙ্গে ট্রফির আনন্দ ভাগ করে নিয়েছিলেন মেসি। ভিডিও কল করেছেন উরুগুয়ে লিজেন্ডারি বন্ধু লুইস সুয়ারেজকে। তাঁকে দেখিয়েছেন কাঙ্খিত ট্রফি।

ট্রফি পাওয়ার পর মেসি ইনস্টাগ্রামে লিখেছিলেন-'বিশ্ব চ্যাম্পিয়ন। কতবার এই স্বপ্ন দেখেছি। এটা পাওয়ার জন্য কত অপেক্ষা করেছি। সেটা পাওয়ার পর বিশ্বাসই হচ্ছে না যে পেয়েছি। পরিবারকে ধন্যবাদ আমার পাশে থাকার জন্য। ধন্যবাদ তাঁদের যারা বিশ্বাস করেছিল যে আমি পারব। আরও এক বার প্রমাণ হয়ে গেল আর্জেন্টিনার গোটা দল এক হয়ে যদি কিছু চায়, সেটা পায়। কোনও ব্যক্তি নয়, গোটা দলের জন্যই এটা সম্ভব হয়েছে। একটা স্বপ্নের পিছনে সবাই দৌড়েছি। আমরা পেরেছি। অপেক্ষা আর সইছে না। আর্জেন্টিনা যেতে চাই। খুব তাড়াতাড়ি দেখা হবে।'

দোহা থেকে লম্বা ফ্লাইটে ১৩ হাজার ৩২০ কিলোমিটার আকাশপথ পাড়ি দিয়ে মঙ্গলবার আর্জেন্টিনা সময় ভোরে  ফিরেছেন মেসিরা।

এক মাসেরও বেশি সময়ের ধকল কাটিয়ে, লম্বা ভ্রমন শেষে দেশে পৌঁছে সুখনিদ্রা দিয়েছেন। বিছানায় তার সঙ্গী বিশ্বকাপ ট্রফি। ঘুম ভেঙ্গে দিয়েছেন  মেসি একটি পোস্ট। লিখেছেন-'সুপ্রভাত'। সঙ্গে পোস্ট করেছেন তিনটি ছবি। একটিতে দেখা যাচ্ছে ট্রফি জড়িয়ে মেসি ঘুমাচ্ছেন। গায়ে তখনও আর্জেন্টিনার জার্সি। অন্য একটি ছবিতে সবে ঘুম থেকে উঠে হাসছেন। পাশে বিশ্বকাপ। আরেকটি ছবিতে দেখা যাচ্ছে বিশ্বকাপ জড়িয়ে ধরে কিছু একটা পান করছেন মেসি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন