সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

অন্যান্য
  >
বিশ্বকাপ

ফাইনালের আগে মেসিকে ভালোবাসার বার্তা পাঠালেন শৈশবের শিক্ষক

ক্রীড়া ডেস্ক ১৭ ডিসেম্বর , ২০২২, ১৩:২৬:১৩

  • ছবি: ইন্টারনেট

ক্যারিয়ারে শুধু বিশ্বকাপটাই জেতা বাকী রয়েছে লিওনেল মেসির। এবার কাঙ্খিত সেই শিরোপা ছুঁয়ে দেখতে চান তিনি। এজন্য রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে শৈশবের প্রথম শিক্ষক মনিকা দমিনার কাছ থেকে মেসি পেয়েছেন ভালোবাসার বার্তা। 

মেসির জন্ম রোজারিওতে। খুব অল্প বয়সেই জন্মস্থান ছাড়লেও চতুর্থ গ্রেড পর্যন্ত সেখানেই পড়াশোনা করেছেন মেসি। মনিকা তখন মেসির শিক্ষক ছিলেন। তাঁর হাত ধরেই লিখতে ও পড়তে শিখেছেন মেসি। মেসির সেই শিক্ষক এখন অসুস্থ। তিনি মেসির সঙ্গে দেখা করতে চান, একবার হলেও মেসিকে জড়িয়ে ধরতে চান। 

 মেসির জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে খোলা চিঠি লিখেছেন সেই শিক্ষক মনিকা। যা নিউজজি২৪ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল-

‘হ্যালো মেসি, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষক হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী, দুর্দান্ত একজন মানুষ। কখনো বদলাবে না। তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, তা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত। এত এত বিপর্যয়ের মধ্যে আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্যই তোমাকে ধন্যবাদ। তোমার হাসিমুখ দেখাটাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার জন্য স্বপ্নের মতো। এই সম্মানে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। শুভকামনা।’

এবারের বিশ্বকাপে দাপটের সঙ্গেই খেলছেন মেসি। এখন পর্যন্ত ৫টি গোল করেছেন তিনি। সতীর্থদের দিয়ে ৩টি। এ ধারাবাহিকতা এ তারকা ধরে রাখতে চান ফাইনালেও। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন