বুধবার, ১৬ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮ , ৫ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
নির্বাচন

রংপুর ৩ আসনের উপ-নির্বাচন শনিবার

রংপুর অফিস ৪ অক্টোবর , ২০১৯, ২১:২৬:৪৪

  • রংপুর ৩ আসনের উপ-নির্বাচন শনিবার

রংপুর : কঠোর নিরাপত্তা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে শনিবার (৫ অক্টোবর) সকাল থেকে শুরু হচ্ছে রংপুর সদর ৩ আসনের উপ-নির্বাচন। এরমধ্যে প্রতিটি কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছে দেওয়া প্রায় শেষ পর্যায়ে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের সকল প্রস্ততি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর এ আসনটি শূন্য হয়ে যায়। এরপর তফসিল ঘোষণা অনুযায়ী শনিবার আসনটির উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন জানান, এই নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণে প্রিজাইডিং, পুলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীসহ মোট ৭ হাজার জনবল নিয়োজিত রয়েছেন। এর মধ্যে ৩ হাজার ৭শ ভোটগ্রহণ কর্মকর্তা, আনছার পুলিশসহ ৩ হাজার আইনশৃংখলা বাহিনী দায়িত্ব পালন করবেন। 

এছাড়া র‌্যাবের ২০টি মোবাইল টিম, ১৮ প্লাটুন বিজিবি, সাদা পোষাকের গোয়েন্দা পুলিশ, ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। এর বাইরে নির্বাচন কমিশনের একটি তদন্ত কমিটি ভোটের মাঠ তদরকি করবেন। 

উল্লেখ্য, রংপুর সদর-৩ আসনের ভোট প্রদান করবেন চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২০ হাজার ৮২৩ জন ও নারী ভোটারের সংখ্যা দুই লাখ ২০ হাজার ৪০১। এছাড়া এ নির্বাচনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers