সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
নির্বাচন

তিতাসে ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত

কুমিল্লা প্রতিনিধি ৩১ মার্চ , ২০১৯, ১১:১০:১০

  • ছবি সংগৃহীত

কুমিল্লা: চতুর্থ ধাপে কুমিল্লার সাত উপজেলায় ভোটগ্রহণ চলছে। এরই মধ্যে গভীর রাতে ভোটকেন্দ্র দখলের চেষ্টা ও সহিংসতার অভিযোগে জেলার তিতাস উপজেলার ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

তিতাস উপজেলার নির্বাহী কর্মকর্তা রাশেদা আক্তার জানান, গভীর রাতে উপজেলার ভিটিকান্দি, দাসকান্দি ও বন্দারামপুর ভোটকেন্দ্র দখল ও জোরপূর্বক ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারার চেষ্টার খবরে সেখানে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। তাই সুষ্ঠুভাবে সেখানে ভোট গ্রহণের পরিবেশ না থাকায় রোববার সকালে ভোটের সকল সরঞ্জাম উপজেলা সদরে নিয়ে আসা হয় এবং নির্বাচন কমিশনের নির্দেশে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এদিকে সকাল থেকেই জেলার অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। সকাল সাড়ে ৮টার দিকে জেলার বুড়িচং উপজেলার কাজীমুদ্দিন উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায় অনেকটা ভোটার শূন্য।

প্রিসাইডিং অফিসার রেজাউল হক জানান, এখানে ভোটার ৩ হাজার ২৩৯ জন। সকাল সাড়ে ৮টা পর্যন্ত ভোট পড়েছে ১৫টি। মাঠে আইনপ্রয়োগকারী সংস্থা ও মিডিয়া কর্মীদের উপস্থিতি ব্যাপক থাকলেও ছিল না ভোটার।

সকাল ৯টার দিকে পার্শ্ববর্তী নিমসার উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়েও দেখা যায় একই চিত্র। প্রিসাইডিং কর্মকর্তা এনামুল হক জানান, ওই কেন্দ্রে ৩ হাজার ৭৩১ জন ভোটার রয়েছে, ভোট পড়েছে মাত্র ২৬টি।

উল্লেখ, আজ বুড়িচং, ব্রাহ্মণপাড়া, মুরাদনগর, চান্দিনা, তিতাস, হোমনা ও মেঘনার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ সাতটি উপজেলায় চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ জনসহ ৭৫ জন রয়েছে। সাতটি উপজেলায় ভোটার ১৩ লাখ ৮৫ হাজার ৭২৪ জন। ৪৮৭টি কেন্দ্রের মধ্যে ৬০ শতাংশ ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন প্রার্থীরা।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers