শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

অন্যান্য
  >
একুশে বইমেলা

বইমেলায় রণজিৎ সরকারের নতুন ২ বই

নিউজজি প্রতিবেদক ১১ এপ্রিল , ২০২১, ১৫:০৯:৪৭

  • ছবি : নিউজজি

ঢাকা: আগামীকাল ১২ এপ্রিল শেষ হচ্ছে বাঙালির প্রাণের মেলা একুশে বইমেলা। করোনাকালীন এ বইমেলায় কথাসাহিত্যিক রণজিৎ সরকারের দুটি বই এসেছে। শিশুরাজ্য থেকে এসেছে মুক্তিযুদ্ধের গল্পের বই। বইটির নাম মুক্তিযুদ্ধের কিশোর গল্প। বইটিতে ২২টি গল্প রয়েছে শিশুকিশোরদের জন্য।

বইটির নান্দনিক প্রচ্ছদ করেছেন সময়ের অন্যতম জনপ্রিয় প্রচ্ছদশিল্পী নিয়াজ চৌধুরী তুলি। বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। পাওয়া যাচ্ছে ৫৮২ নম্বর স্টলে।

বইটি সম্পর্কে রণজিৎ সরকার বলেন, এই বইয়ের অনেক গল্প মুক্তিযোদ্ধার কাছ থেকে শোনা। শিশুকিশোররা যেন মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনার কথা গল্পের মাধ্যমে জানতে পারে, সেজন্য স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আমার এই বিশেষ বই।

অন্যদিকে, জ্ঞানজ্যোতি প্রকাশনী থেকে এসেছে করোনাকালে ছুটির ঘণ্টা নামক আরো একটি বই। বইটিতে রয়েছে সাতটি গল্প। এ বইটির প্রচ্ছদও করেছেন নিয়াজ চৌধরী তুলি। অলংকরণ করেছেন  শাহীনুর আলম শাহীন। বইটি প্রকাশ করেছে জ্ঞানজ্যোতি প্রকাশনী। বইটি পাওয়া ‍যাচ্ছে ৬০ নম্বর স্টলে।

করোনাকালে ছুটির ঘণ্টা বই সম্পর্কে রণজিৎ সরকার বলেন, করোনাকালের নানা রকমের সত্যি ঘটনা নিয়ে লেখা হয়েছে এই সাতটি গল্প। একটি বইয়ের ভেতর বাংলাতে গল্প রয়েছে আবার সেই গল্পটা ইংরেজিতে রয়েছে। বইটি আমার কাছে ভিন্ন রকমের মনে হয়েছে। এতে শিশুকিশোররা যারা বাংলা পড়তে পারে তারা বাংলাতে গল্প পড়বে। আর যারা ইংরেজিতে পড়তে চাইবে তারা ইংরেজিতে পড়তে পারবে। সে উদ্দেশ্য করেই বইটিতে একের ভেতর দুই করা হয়েছে।   

এছাড়া, রণজিৎ সরকারের পূর্বে প্রকাশিত আরো অর্ধশত বই পাওয়া যাচ্ছে মেলার বিভিন্ন প্যাভিলিয়ন ও স্টলে। যারা ঘরে বসে বই সংগ্রহ করতে চান তারা রকমারি ডটকমে যোগাযোগ করে বইগুলো পেতে পারেন।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers