সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
একুশে বইমেলা

বইমেলায় মালয়েশিয়া প্রবাসী পাভেলের ‘হার না মানা ১০০ তরুণের গল্প’

নিউজজি ডেস্ক ৫ এপ্রিল , ২০২১, ১৩:০৬:৩৮

  • সংগৃহীত

ঢাকা: এবারের একুশের বইমেলায় প্রকাশিত ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইয়ে স্থান পেয়েছেন মালয়েশিয়া প্রবাসী পাভেল সারওয়ার। বইটিতে তার স্ত্রী সুমাইয়া জাফরিন চৌধুরীর গল্পও প্রকাশ পেয়েছে।

তথ্য প্রযুক্তি ও সামাজিক উদ্যোক্তা পাভেল সারওয়ার। ময়মনসিংহের অজপাড়া গাঁয়ে জন্ম ও বেড়ে উঠে আজ বিশ্বের দরবারে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করার চিত্র তার গল্পে ফুটে উঠেছে। বইটি থেকে জানা যাবে, কীভাবে তিনি তথ্য প্রযুক্তি নির্ভর বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানের উদ্ভাবন দিয়ে মালয়েশিয়া প্রবাসীদের মধ্যে একজন পরিচিত মুখ হয়ে উঠেছেন।

উদ্যমী তরুণদের জীবনের গল্প নিয়ে লেখক মাহবুব নাহিদের সম্পাদনায় ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইটি দাঁড়িকমা প্রকাশনী থেকে প্রকাশ পেয়েছে। গত শুক্রবার (২ এপ্রিল) বইটির মোড়ক উন্মোচন করা হয়। এছাড়া বইটি রকমারি ডট কমেও পাওয়া যাচ্ছে।

শিক্ষা, স্বাস্থ্য ও করপোরেট উদ্যোক্তা, সাংবাদিকতাসহ বিভিন্ন পেশায় নিজের অবস্থান শক্ত করেছেন, কঠিন সংগ্রামের মধ্যে দিয়ে নিজের বলার মতো একটা গল্প তৈরি করেছেন, যে গল্প মানুষকে অনুপ্রাণিত করবে, সাহস দেবে, নতুনদের চলার পথের উপজীব্য হয়ে উঠবে- এমন ১০০ জন তরুণের গল্প বইটিতে স্থান পেয়েছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers