সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

অন্যান্য
  >
একুশে বইমেলা

বইমেলার নতুন সময়সূচি নিয়ে যা বললেন তারা

নিউজজি প্রতিবেদক ৪ এপ্রিল , ২০২১, ১৬:১৪:২১

  • ছবি : নিউজজি

ঢাকা: লকডাউনের সময় বইমেলার পুনঃনির্ধারিত সময়সূচি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন প্রকাশক-লেখক-পাঠকরা। কেউ কেউ বলছেন, বইমেলা বন্ধ হয়নি, এই খবর আনন্দের। কারও কারও মতে, নতুন যে সময়সূচি দেয়া হয়েছে, ওই সময়ে কর্মজীবীরা মেলায় যেতে পারবেন না।

নতুন সময়সূচিকে ‘কাগজে-কলমে’র সময় বলে ‌আখ‌্যায়িত করেছেন আগামী প্রকাশনীর বিক্রয়কর্মী মনিরুল হক। তিনি বলেন, মেলায় ১২টা থেকে ৫টা পর্যন্ত পাঠক-লেখক-ক্রেতার সমাগম হবে বলে আমার মনে হয় না।

একই অভিমত জানালেন ভাষাচিত্রের কর্ণধার খন্দকার মনিরুল ইসলামও। তিনি বলেন, বেশিরভাগ প্রকাশকেরই কষ্ট হচ্ছে মধ্যবিত্তের মতো। সইতে পারেন না, আবার কইতেও পারেন না। তাও ভালো যে, মেলা বন্ধ না হয়ে খোলা রইলো।

লেখক রয় অঞ্জন বলেন, বইমেলা প্রাণের মেলা। বছরে একবারই হয়। এবার বিভিন্ন প্রতিকূলতা পেরিয়ে  শুরু হয়েছে। তারপর কয়েকবার সময়সূচি পাল্টেছে। লকডাউনের কারণে বইমেলা বন্ধ না করে সীমিত সময়ের জন্য খোলা রেখেছে। এটা তৃষ্ণার্ত মানুষের জন্য এক ফোঁটা পানির মতো।

খুলনা থেকে বইমেলায় আসা সাধনা সাহা বলেন, গতকালই (৩ এপ্রিল) দ্বিতীয়দিনের মতো মেলায় গেলাম। শুধু মেলার জন্য খুলনা থেকে এসেছি। লকডাউনের কারণে মেলা বন্ধ হবে মনে করে অনেক বই কিনেছি তাড়াহুড়ো করে। জেনে ভালো লাগছে, মেলা চলবে।

আবু জাফর স্বপন বলেন, প্রতিদিন মেলায় যাওয়ার চেষ্টা করি। নতুন সময়সূচিতে অফিস করে মেলায় যাওয়া সম্ভব হবে না। তবে মেলা বন্ধ হয়নি, এটা ভেবে ভালো লাগছে। ছুটির দিনে যেতে পারব।

লেখক, সাংবাদিক গিয়াস আহমেদ বলেন, মেলার এ সময়সীমা নির্ধারণ মানে শেষদিন পর্যন্ত মেলা বেঁচে থাকবে।  

উল্লেখ‌্য, লকডাউনের কারণে রোববার (৪ এপ্রিল) দুপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বইমেলার নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী সোমবার থেকে বইমেলা চলবে দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers