সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
একুশে বইমেলা

করোনার প্রকোপ বাড়লে বইমেলা স্থগিত হতে পারে : প্রতিমন্ত্রী

নিউজজি প্রতিবেদক ১৬ মার্চ , ২০২১, ১২:৫৯:০৮

  • ছবি: ফাইল

ঢাকা: করোনাভাইরাসের প্রকোপ বাড়লে বইমেলা স্থগিত হতে পারে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। সোমবার (১৫ মার্চ) বাংলা একাডেমিতে মেলা নিয়ে সমন্বয় সভা শেষে এমনটাই জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

করোনা পরিস্থিতিতে সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা মেনেই নেয়া হচ্ছে অমর একুশে বইমেলার প্রস্তুতি। তবে পরিস্থিতির অবনতি হলে যেকোনো সময় স্থগিত করা হতে পারে বইমেলা।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেন, আগে জীবন। যদি কভিডের সংক্রমণ পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যায় যে, মেলা চালানোর মতো আর সুযোগ না থাকে। সেক্ষেত্রে আমাদের নতুন করে সিদ্ধান্ত নিতেই হবে। এখন পর্যন্ত যেভাবে আছি, তাতে বইমেলা মাসব্যাপী চলবে বলে আমরা বিশ্বাস করি এবং আশা রাখছি। তবে এমন সিদ্ধান্ত হয়েছে, আমি ব্যক্তিগতভাবে প্রস্তাব করেছি- পরিস্থিতি যদি আরো খারাপ হয়, প্রয়োজনে বইমেলা হয়তো বন্ধও করে দেয়া হতে পারে।

বইমেলা আয়োজক কমিটির সদস্য সচিব জালাল আহমেদ বলেন, যদি পরিস্থিতি খারাপ হয়, আমরা মেলায় দর্শনার্থী প্রবেশ নিয়ন্ত্রণ করবো, তার পরও যদি পরিস্থিতি খারাপ থাকে, সেক্ষেত্রে হয়তো আমরা মেলা বন্ধ করবো।

এদিকে, করোনা পরিস্থিতি মাথায় রেখে এবার মেলার পরিসর দ্বিগুণ করা হয়েছে। আছে স্বাস্থ্যবিধি মানার কঠোর নির্দেশনা। ১৮ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করবেন এবারের বইমেলার।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers