শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১ , ১৯ মুহররম ১৪৪৬

অন্যান্য
  >
একুশে বইমেলা

আলতামিশ নাবিলের ‘কন্টেন্ট রাইটিং এর মহারাজা’

নিউজজি প্রতিবেদক ২৮ ফেব্রুয়ারি , ২০২৪, ১৪:৩৯:৫০

  • ছবি: সংগৃহীত

অনলাইনে কন্টেন্ট লেখনীর কলাকৌশল নিয়ে বইমেলায় প্রকাশিত হয়েছে একটি গ্রন্থ যার নাম ‘কন্টেন্ট রাইটিং এর মহারাজা’। বইটি লিখেছেন মুহাম্মাদ আলতামিশ নাবিল। ঢাকা অমর একুশে বইমেলা ২০২৪-এ বইটি প্রকাশিত হয়েছে অদম্য প্রকাশ থেকে।

বইটি প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেন, আমরা শুনে থাকি কন্টেন্ট ইজ দ্য কিং, কিন্তু কেন এই কন্টেন্টকে কিং বলা হয়, তার কারণ রয়েছে এই বইয়ে। বইটিতে যেমনভাবে আলোচনা করা হয়েছে অনলাইন বনাম অফলাইন মাধ্যমে লেখার পার্থক্য, আপনার পাঠক টোটকা, সাব এডিটিং, প্রুফরিডিং, ওয়েবসাইট-বিজ্ঞাপন-ইমেইল-কপিরাইটিং ইত্যাদি মাধ্যমের জন্য কন্টেন্ট লেখার ট্রিকস; ঠিক তেমনভাবেই আলোচনা করা হয়েছে এসইও, সাংবাদিকতা, নিজের ব্লগে লেখালেখি, সাংবাদিকতা, লেখকের পার্সোনাল ব্রান্ডিং সহ নানাবিধ সহজপাঠ্য।

এছাড়াও কৃত্তিম বুদ্ধিমত্তার ঘাড়ে চড়ে কিভাবে দূর্দান্ত কন্টেন্ট লিখতে বা তৈরি করতে হয় তার হ্যাকস ও উল্লেখিত আছে বইটিতে। সর্বোপরি কন্টেন্ট নামক এই কিংবা রাজাকে জব্দ করে নিজেই মহারাজা বনে যাওয়ার টোটকা রয়েছে বইটিতে।

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ডিজিটাল সার্ভিস বিশেষজ্ঞ হিসেবে বর্তমানে কর্মরত আছেন মিয়াকি নামের একটি বহুজাতিক কোম্পানিতে। এছাড়া তিনি স্বেচ্ছাসেবী আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এবং রোটারি ইন্টারন্যাশনালের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

প্রতিষ্ঠা করেছেন বি. পজিটিভ ফাউন্ডেশন নামে একটি সামাজিক উদ্যোগও। এছাড়াও বিগত বেশ কয়েক বছর যাবত তিনি পার্সোনাল ব্র্যান্ডিং, লিডারশিপ, কন্টেন্ট রাইটিং, অ্যাপ মনিটাইজেশন সহ আরও কিছু বিষয়ে একজন সুদক্ষ প্রশিক্ষক হিসাবে বিশ্বব্যাপী অগণিত তরুণদের দক্ষতাবৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন।

লেখক হিসেবে ইতিমধ্যেই তার বেশ কয়েকটি বই বাংলাদেশ ও ভারতে প্রকাশিত হয়েছে। এটি তার প্রকাশিত ষষ্ঠ বই। এর আগে তিনি প্রকাশ করেছেন চলচ্চিত্রের উপর পাঁচটি একক গবেষণাগ্রন্থ।‘কন্টেন্ট রাইটিং এর মহারাজা’ বইটির প্রচ্ছদ করেছেন সাজ্জাদুল ইসলাম সায়েম। বইমেলায় অদম্য প্রকাশ (সোহরাওয়ার্দী উদ্যান, স্টল নম্বর ৩৯) বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া এটি কেনা যাবে বইয়ের জনপ্রিয় ই-কমার্স সাইট রকমারি ডট কমসহ প্রকাশনা প্রতিষ্ঠানের সোশ্যাল মিডিয়া পেজ থেকে।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন