মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ , ১৬ মুহররম ১৪৪৬

অন্যান্য
  >
একুশে বইমেলা

ড. অরূপরতন চৌধুরী রচিত “ধূমপান থেকে মাদকাসক্তি” গ্রন্থের মোড়ক উন্মোচন

নিউজজি প্রতিবেদক ২৭ ফেব্রুয়ারি , ২০২৪, ১৩:৩২:৫০

  • ড. অরূপরতন চৌধুরী রচিত “ধূমপান থেকে মাদকাসক্তি” গ্রন্থের মোড়ক উন্মোচন

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে চন্দ্রছাপ প্রকাশনার উদ্যোগে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক ও একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী, রচিত “ধূমপান থেকে মাদকাসক্তি” গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়েছে।

এ উপলক্ষে  গত ২৬ ফেব্রুয়ারি বিকেল ৫ টায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে বইটি মোড়ক উন্মোচন অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চন্দ্রছাপ এর প্রকাশক এস.এম মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বইয়ের মোড়ক উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, এই বইটি ধূমপান ও মাদকের কুফল সম্পর্কে সকলের মাঝে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখবে এবং বই মেলাতে এই ধরনের বই থাকা খুবই জরুরি ও প্রয়োজনীয় বলে উল্লেখ করেন।

সবশেষে একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী রচিত 'ধূমপান থেকে মাদকাসক্তি' গ্রন্থটির লেখক বক্তব্য রাখেন। তিনি ধূমপানের ক্ষতিকর দিক সম্পর্কে বলেন এবং উল্লেখ করেন তরুণরা প্রথমে ধূমপান দিয়েই মাদক গ্রহণ শুরু করে, সুতারাং বইটি সকল পরিবারের নিকট যেমন থাকা উচিত তেমনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেও থাকা একান্ত প্রয়োজন। পরিশেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী মাদক, ধূমপান এর কুফল, ডায়াবেটিস রোগের বিষয়ে সচেতনতাসহ এবং দেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে এ পর্যন্ত ৩২ টি বই লিখেছেন।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন