মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ , ১১ জিলকদ ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

ব্রাজিলে আক্রান্তের সংখ্যা দেড় কোটির বেশি

নিউজজি ডেস্ক ৭ মে , ২০২১, ১০:২১:২৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ব্রাজিলের অবস্থান তৃতীয়। এখন পর্যন্ত দেশটিতে মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কোটি ৫০ লাখ ৯ হাজার ২৩ জন। সেই এই এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন চার লাখ ১৭ হাজার ১৭৬ জন। এবং সে সাথে সুস্থ হয়েছে এক কোটি ৩৫ লাখ ৯১ হাজার ৩৩৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ১০ লাখ ৫১২ জন। ব্রাজিলে করোনায় মৃত্যুর হার তিন শতাংশ এবং সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ।

এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫ কোটি ৬৬ লাখ ৭৭ হাজার ৬২৩ জন এবং মারা গেছে ৩২ লাখ ৬৯ হাজার ২২০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৪০ লাখ ৪০ হাজার ৪৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৯৩ লাখ ৬৮ হাজার ৩৫৬ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ৯ হাজার ৩৪৩ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৩ লাখ ৬৯ হাজার ১৯২ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৯৪ হাজার ছয় জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ১৪ লাখ ৮৫ হাজার ২৮৫ জন এবং মারা গেছে দুই লাখ ৩৪ হাজার ৭১ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers