শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

অন্যান্য
  >
করোনাভাইরাস

চীনসহ চার দেশের যাত্রীদের পরীক্ষার নির্দেশ

নিউজজি ডেস্ক ২৭ ডিসেম্বর , ২০২২, ২০:০৯:৩৫

  • চীনসহ চার দেশের যাত্রীদের পরীক্ষার নির্দেশ

ঢাকা: ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট বিএফ-৭ এর সংক্রমণ ঠেকাতে চীনসহ চার দেশ থেকে আসা যাত্রীদের স্থল, নৌ ও বিমানবন্দরে বিশেষ পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিসভার বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বিষয়ে আমরা অবহিত করেছি যেটা সোমবার সচিব সভায় আমরা বিস্তারিত আলোচনা করেছি; সেটাই আজ মন্ত্রিসভা ও প্রধানমন্ত্রীকে আমরা জানিয়েছি।

তিনি বলেন, আমরা প্রথম পদক্ষেপ যেটা নিয়েছি তা হলো-যেসব দেশে বিশেষ করে এই নতুন ভ্যারিয়েন্ট দেখা যাচ্ছে সেসব দেশের নাগরিক যারা বিমানবন্দর, স্থলবন্দর ও নৌবন্দর দিয়ে আমাদের দেশে আসছেন তাদের পৃথকভাবে পরীক্ষা করে তবেই ঢোকানো হচ্ছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সোমবার এ নির্দেশনা জারির পর ঢাকায় শাহজালাল বিমানবন্দরের চারটি বুথে এ কার্যক্রম শুরু হয়েছে এবং চারজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আমরা দ্রুত পদক্ষেপ নিয়ে কাজ শুরু করেছি।

তিনি বলেন, আমাদের এটা ছিল। তবে, প্রকোপ কমে যাওয়ার কারনে স্থগিত ছিল এখন আমরা এগুলো আবার চালু করছি। এটা মূলত চারটি দেশের কথা আমরা জানি। এরমধ্যে চীন আছে। তবে অন্য দেশগুলোর নাম এই মুহূর্তে বলতে পারছি না। এর আগে গতকাল বিমানবন্দরে চীন থেকে আসা চারজনের করোনাভাইরাস ধরা পড়ে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন