শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ , ১১ শাওয়াল ১৪৪৫

অন্যান্য
  >
করোনাভাইরাস

কুক দ্বীপপুঞ্জে প্রথমবারের মতো করোনা শনাক্ত

নিউজজি ডেস্ক ৫ ডিসেম্বর , ২০২১, ১০:৪৪:৫২

356
  • ইন্টারনেট থেকে

ঢাকা: চীনে করোনা শনাক্ত হওয়ার প্রায় দুই বছর পর দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দেশ কুক দ্বীপপুঞ্জে প্রথমবারের মতো করোনা রোগী শনাক্ত করা হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) দেশটির প্রধানমন্ত্রী এক বিবৃতিতে এমনটি জানিয়েছেন।

সম্প্রতি আন্তর্জাতিক পর্যটকদের জন্য সীমান্ত পুনরায় খুলে দিতে চেয়েছিল কুক দ্বীপপুঞ্জের সরকার। তবে এর আগেই সেখানে করোনা শনাক্ত হলো।

কুক দ্বীপপুঞ্জের জনসংখ্যা প্রায় ১৭ হাজার। দেশটির ৯৬ শতাংশ মানুষই করোনা টিকার দুই ডোজ পেয়েছে।

এক বিবৃতিতে কুক দ্বীপপুঞ্জের প্রধানমন্ত্রী মার্ক ব্রাউন বলেন, ১০ বছর বয়সী এক শিশুর মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত বৃহস্পতিবার একটি প্রত্যাবাসন ফ্লাইটে পরিবারের সঙ্গে ওই কিশোর কুক দ্বীপপুঞ্জে আসে। তাকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই শিশু নিউজিল্যান্ড থেকে এসেছে।

কুক দ্বীপপুঞ্জের প্রধানমন্ত্রী বলেন, `আমরা আমাদের সীমান্ত পুনরায় খোলার জন্য নিজেদের প্রস্তুত করছি। এই রোগী শনাক্ত হওয়ার মাধ্যমে আমাদের প্রস্তুতির মূল্য বোঝাতে সক্ষম হয়েছি।'

করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারি শুরু হওয়ার পর কুক দ্বীপপুঞ্জ নিজেদের সীমান্ত বন্ধ করে দেয়। আগামী ১৪ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের সঙ্গে পুনরায় কোয়ারেন্টিন-মুক্ত বিমান চলাচল শুরুর পরিকল্পনার কথা জানিয়েছিল কুক দ্বীপপুঞ্জ সরকার। সূত্র: আল জাজিরা

নিউজজি/এসজেড

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন