শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮ , ৯ সফর ১৪৪৩

অন্যান্য
  >
করোনাভাইরাস

খুলনার চার হাসপাতালে আরো ১৪ জনের মৃত্যু

নিউজজি ডেস্ক ২৬ জুলাই , ২০২১, ১১:০১:০৮

  • ছবি : সংগৃহীত

ঢাকা: গত ২৪ ঘণ্টায় করোনায় খুলনার চার হাসপাতালে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে সোমবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গে ৪ জন, শহিদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে ৩ জন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১ জন, বেসরকারি সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২ জন মারা গেছে।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন উপসর্গে। করোনায় মৃতরা হলেন- নগরীর রায়পাড়া এলাকার ফজলুর রহমান, টুটপাড়ার সাহিদা বেগম, ঝিনাইদহের কোটচাদপুরের বজলুল ও একই এলাকার পাশপাতিয়া এলাকার আ. রহমান। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছে ১০৯ জন। যার মধ্যে রেড জোনে ৪২ জন, ইয়ালো জোনে ৩৪ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১০ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬ জন।

খুলনার শহিদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- খুলনার দৌলতপুরের পাবলা এলাকার তাহমিনা বেগম, বাগেরহাট ফকিরহাটের গাউস শেখ ও নড়াইল কালিয়ার কলাগাতী এলাকার নয়ন ঘোষ। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৬ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় কোনো রোগী ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে একজন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- নগরীর হাজী মহসিন রোডের আবুল বাশার ফারাজী। এখানে চিকিৎসাধীন রয়েছে ৩৩ জন, তার মধ্যে ১৭ জন পুরুষ ও ১৬ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৩ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪ জন।

সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনার বাগমারা মেইন রোডের শিখা রানী রায় ও ডুমুরিয়ার থুকড়া শাহপুরের আফিয়া খানম। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৯ জন ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১৩ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছে ৭ জন।

এদিকে রোববার খুমেক আরটি-পিসিআর ল্যাবে ৩৭৭টি নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে খুলনার ৩৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনার ১১২ জন, মাদারীপুরের ও দিনাজপুরের একজন করে করোনা রোগী শনাক্ত হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers