শুক্রবার, ৬ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ , ২৬ জিলহজ ১৪৪২

অন্যান্য
  >
করোনাভাইরাস

চট্টগ্রামে আরো ১৯০ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৪

নিউজজি ডেস্ক ২১ জুন , ২০২১, ১১:২২:০৫

  • ছবি : সংগৃহীত

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নতুন করে চট্টগ্রামে আরো ১৯০ করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্ত ৫৬ হাজার ১৭১ জন। এ সময় করোনায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। 

সোমবার (২১ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ১০টি ল্যাবে ৯৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৮টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২১ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পাওয়া গেছে।

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৭৯টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২১৩টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৯ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৮টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৬ জন, এপিক হেলথ কেয়ার ল্যাব ১৩টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরের করোনা পাওয়া গেছে।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৪টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। 

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছে ১৯০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১২৮ জন এবং বিভিন্ন উপজেলায় ৬২ জন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers