সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

অন্যান্য
  >
বিশ্বকাপ

সাকিব ভাই খুব ভালোভাবে ফিরে আসবেন : শান্ত

শামীম চৌধুরী, সেন্ট ভিনসেন্ট থেকে ১৩ জুন , ২০২৪, ০৬:১৯:১১

213
  • সাকিব আল হাসান। ছবি-ইন্টারনেট

সাকিব ভাই খুব ভালোভাবে ফিরে আসবেন : শান্ত

তিনটি মাইলফলক সামনে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে এসেছিলেন সাকিব। টানা নবম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার বিরল রেকর্ডের হাতছানি তো ছিলই,  ৪ উইকেট পেলে পূর্ণ হবে তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে।

৩ উইকেট পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটের হাফ সেঞ্চুরি পূর্ণ করবেন। তবে রোহিত শর্মার সঙ্গে টানা ৯টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার রেকর্ড করলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার হিসেবে উইকেটের হাফ সেঞ্চুরি এবং দ্বিতীয় বোলার হিসেবে ১৫০ উইকেটের মাইলস্টোন এখনও ছুঁতে পারেননি সাকিব। 

ডালাসে বোলিংয়ে খেয়েছেন মার (৩-০-৩০-০), ব্যাটিংয়ে রাখতে পারেননি অবদান। শ্রীলঙ্কা পেসার পাথিরানার শর্ট বল আপার কাট করতে যেয়ে ডিপ থার্ডম্যানে দিয়েছেন ক্যাচ (৬ বলে ৩রান)।

নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ ওভারেই সাকিবের বোলিং (১-০-৬-০) দিয়েছেন থামিয়ে অধিনায়ক শান্ত।  নরকিয়ের বলে মিড উইকেটে ক্যাচ দিয়ে নিজের উইকেট দিয়েছেন বিলিয়ে দিয়েছেন সাকিব।

ক্যারিয়ারে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছে পোষণ করেছেন সাকিব। তবে তার এমন অফফর্মে ক্যারিয়ারের শেষ দেখতে পাচ্ছেন অনেকে। ভারতের সাবেক ওপেনার শেভাগ সাকিবকে অবসর নিতে বলেছেন। 

সর্বোচ্চ মঞ্চে সাকিব পারফর্ম করতে ব্যর্থ হচ্ছেন। দলের উপর পড়ছে বিরূপ প্রভাব।  টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসর শুরু করেছিলেন এই সংস্করণে আইসিসির র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে প্রথম দুই ম্যাচ পারফর্ম করতে ব্যর্থ হওয়ায় র‍্যাঙ্কিংয়ে নেমে গেছেন ৫ নম্বরে।

তবে সাকিবের পারফরমেন্স নিয়ে চিন্তিত নন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত-‘সাকিব ভাইয়ের পারফরম্যান্স নিয়ে দলের কেউ চিন্তিত নয়। এটা নিয়ে আমরা কেউ কথা বলতে চাই না। আমরা জানি বছরের পর বছর তিনি কেমন পারফরম্যান্স করেছেন। মানুষ কী প্রত্যাশা করছেন, সেটির চেয়ে গুরুত্বপূর্ণ তিনি কী আশা করছেন। তিনি সর্বোচ্চ চেষ্টা করছেন, কঠোর পরিশ্রম করছেন। তিনি ভালো অবস্থাতেই আছেন।’ 

গত অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের শেষ দিকে এসে সাকিবের চোখের সমস্যা ধরা পড়ে। চোখে ঝাপসা দেখেন বলে স্বাভাবিক ব্যাটিংয়ে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে, বিপিএলে সাকিবের ফ্রাঞ্চাইজি রংপুর রাইডার্সের পক্ষ থেকে এমনটাই বলা হয়েছে। দু' দফায় সাকিব চোখ দেখিয়েছেন। তাহলে কী চোখের সমস্যাটা এখনও থেকে গেছে ? এটাই প্রশ্ন। বাংলাদেশ অধিনায়ক শান্ত অবশ্য এমন কোনো সমস্যা দেখতে পাননি। খুব ভালোভাবে সাকিব ফিরে আসবেন বলে বিশ্বাস শান্ত'র-‘চোখের সমস্যা মনে হয় না, সবব ঠিকঠাক আছে। অনুশীলনে সব কিছুতেই স্বচ্ছন্দে আছেন। এই সংস্করণে এক–দুই সংস্করণে খারাপ যেতেই পারে। আমি জানি তিনি নিজেও তেমন কোনো চাপ অনুভব করছেন না। কারণ, অনেক অভিজ্ঞ খেলোয়াড়, খুব ভালোভাবে ফিরে আসবেন।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন