সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

জীবনযাত্রা
  >
অন্যান্য

প্রেম যদি ভেঙে যায় এত সহজেই

নিউজজি ডেস্ক ১৩ অক্টোবর , ২০১৮, ১৫:১৭:২৯

  • প্রেম যদি ভেঙে যায় এত সহজেই

ভালোবাসা দুর্লভ, তবে সস্তা। চাইলেই ভালোবাসায় যাওয়া যায়। ভালোবাসা পাওয়া যায়। কিন্তু? একটা প্রকট কিন্তুর বসবাস আছে দাপটের সঙ্গেই। এই ভালোবাসা কতদিন টেকে? কতক্ষণ টেকে? ভেঙে যাওয়ার আর ভেঙে পড়ার মিছিল তো কম দীর্ঘ নয়। হুট করে যদি ছুটে যায় প্রেম, তখন ওলটপালট সবকিছু। কী করার থাকে তখন? 

একটা সম্পর্ক গড়ে না ওঠার বা না টেকার হাজারটা কারণ থাকতে পারে। শুধু শুধু নিজেকে দোষারোপ করবেন না। আর যদি ধরে নিই, আপনার দোষেই সম্পর্ক টেকেনি, তাতেই বা কী আসে যায়? আপনার প্রাক্তনের অবস্থানটাও সহানুভূতির চোখে দেখার চেষ্টা করুন। সবসময় মনে রাখবেন, একটা সম্পর্ক দানা বাঁধেনি ঠিকই, কিন্তু আপনার জীবনটাও শেষ হয়ে যায়নি। বরং কিছুটা আত্মসমীক্ষা করে দেখতে পারেন, কেন প্রেমটা হল না বা ভেঙে গেল। ভবিষ্যতে একই ধরনের পরিস্থিতি এড়িয়ে চলুন। 

প্রেম ভেঙে গেলে অথবা ভালোবাসার প্রতিদান না পেলে অনেকেই অস্থির হয়ে উলটোপালটা কাজ করে বসেন। কোনও পরিস্থিতিতেই ধৈর্য হারাবেন না। সব কিছু জীবনে পাওয়া যায় না, এটা মনে রাখবেন। আর হ্যাঁ, একটা সম্পর্ক টিকল না বলেই বন্ধুবান্ধবদের চাপে তড়িঘড়ি আর একটা সম্পর্কে পা বাড়াবেন না। সঠিক মানুষটির জন্য অপেক্ষা করতে শিখুন।

প্রেমের পথে ব্যর্থ বলেই কি হাহাকার করে বাকি জীবনটা কাটাবেন? প্রেম, ভালোবাসা, রোমান্টিক সম্পর্কের বাইরেও জীবনে অনেক কিছু আছে, সে সব অভিজ্ঞতাও সমান জরুরি। জীবনটাকে উপভোগ করুন, নতুন কোর্স করুন, নতুন জায়গায় বেড়াতে যান, কেরিয়ার তৈরি করুন। খুব শিগগিরই হতাশা কাটিয়ে জীবনের নতুন মানে খুঁজে পাবেন আপনি। 

কোনও মতেই আপনার ভালোবাসার মানুষটির সঙ্গে কথা কাটাকাটি, তর্কাতর্কিতে যাবেন না। ঝগড়াঝাঁটি, সম্পর্ক কেন দানা বাঁধল না বলে কৈফিয়ত চাওয়া, এ সব কোনও কিছুই আপনাকে কোথাও পৌঁছতে সাহায্য করবে না, তিক্ততাই বাড়বে শুধু। বরং তাঁর সঙ্গে সমস্ত যোগাযোগ বন্ধ করে দিন এবং নিজেকে বলুন, উনি কোনওদিন ফিরে আসতে চাইলেও আপনি তাঁকে সে সুযোগ দেবেন না। মনে জোর আনুন, নিজেকে অনেক বেশি সাহসী মনে হবে। 

কোনও কিছু চেয়েও না পেলে অপমানিত, আহত বোধ করা খুব স্বাভাবিক। কিন্তু পরিস্থিতি মেনে নিয়ে নিজের পথে এগিয়ে যেতে পারার চেয়ে বড়ো গুণ আর নেই। আপনি যেমন জোর করে ভালোবাসা আদায় করে নিতে পারবেন না, অন্য কেউও আপনার কাছ থেকে জোর করে ভালোবাসা আদায় করতে পারবে না। এই কথাটা মনে রাখুন, আর মাথা উঁচু রাখুন। খুব শিগগিরই জীবনে ফের হাসি ফিরে পাবেন আপনি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers