সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

জীবনযাত্রা
  >
ফ্যাশন

পাঞ্জাবির ঈদ, ঈদের পাঞ্জাবি

নিউজজি ডেস্ক ৩০ মে , ২০১৮, ১৪:২৩:১৭

  • পাঞ্জাবির ঈদ, ঈদের পাঞ্জাবি

ঈদের দিনে পাঞ্জাবি অথবা পাঞ্জাবি দেখলেই কেমন জানি ঈদের একটা ছবি আমাদের চোখে ভেসে ওঠে। এই একটিমাত্র পোশাক, যেটা ছেলেদের গায়ে জড়াতেই উৎসবের দিকে টেনে নিয়ে যায়। নতুন পাঞ্জাবি ছাড়া ছেলেদের ঈদ যেন ঠিক জমে না। কারণ ঈদের নামাজ তো পরতে হবে পাঞ্জাবি পরেই। 

বাঙালির এই চিরাচরিত ঐতিহ্যকে ধরেই প্রতি বছর ঈদ উপলক্ষে বাজারে আনা হয় পাঞ্জাবির বিশাল কালেকশন। শপিংমলগুলোতে যেমন পাওয়া যাচ্ছে দেশী-বিদেশী ছেলেদের পোশাকের বিপণি বিতানগুলোতে আকর্ষণীয় ফ্যাশন্যাবল পাঞ্জাবি, তেমনি ফ্যাশন হাউজগুলোতেও রয়েছে দেশীয় কাপড়ে তৈরি পাঞ্জাবির সমারোহ। জেনে নেয়া যাক এবারের ঈদে পাঞ্জাবির ফ্যাশনের খবর। এবারের ঈদ আয়োজনে ফ্যাশন হাউজগুলো গুরুত্ব দিয়েছে আবহাওয়ার বিষয়টিকে। গরম ও বৃষ্টির এই ঋতুতে আবহাওয়ার সাথে সামঞ্জস্য রেখে সাজিয়েছে তাদের নানা আয়োজন। 

পাঞ্জাবি যদিও প্রতি বছর ঈদে সমান আকর্ষণ নিয়েই বাজারে আসে; তবে এর কাটিং, প্যাটার্ন, লেন্স, কালার এসবে কিন্তু প্রতিবারই কিছু না কিছু নতুনত্ব দেখা যায়। এবারের ঈদে স্লিম ফিটিং পাঞ্জাবির প্যাটার্ন বেশি চলছে। সেই সাথে লং, সেমি লং লেন্থ থাকছে। শর্ট পাঞ্জাবিও করা হয়েছে। তবে এর প্রচলনটা কম। 

রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙের পাশাপাশি স্টাইপ, হালকা প্রিন্ট এসবও থাকছে। তবে ম্যাটেরিয়াল হিসেবে সুতির কাপড়ই প্রাধান্য পেয়েছে। কারণ গরমের এই সময়ে সুতির মতো আরামদায়ক আর কোনো কাপড় হতে পারে না। প্রতিটি ফ্যাশন হাউজেই আলাদা করে সাজানো হয়েছে পাঞ্জাবির ঈদ কালেকশন। ঈদে ট্র্যাডিশনাল পাঞ্জাবির পাশাপাশি হালকা কারুকাজ করা পাঞ্জাবি থাকছে। নানা ধরনের প্রিন্টের নকশা করা পাঞ্জাবিও থাকছে। এ ছাড়া টাইডাই করা পাঞ্জাবিও পাওয়া যাচ্ছে। হাতা গলায় ও বোতামের ধার ধরে হালকা কাজ করা পাঞ্জাবি বেশ চলছে। 

যারা একটু গর্জিয়াস পাঞ্জাবি চান তাদের জন্য রয়েছে সিল্ক, ভয়েল জর্জেট, অ্যান্ডি, জামেবার ইত্যাদি কাপড়ে তৈরি করা পাঞ্জাবি। সেই সাথে জমকালো কাজ করা পাঞ্জাবিও রয়েছে বিভিন্ন ফ্যাশন হাউজের এক্সক্লুসিভ পাঞ্জাবি কালেকশনে। ঈদের দিনে পাঞ্জাবির সাথে সাধারণত সবাই পায়জামা পরতেই বেশি পছন্দ করেন। 

আলিগড়ি, চুড়িদার ও ট্রাউজার স্টাইলের পায়জামা থেকে বেছে নিতে পারেন পাঞ্জাবির সাথে মানানসই পায়জামা; তবে অনেকে পাঞ্জাবির সাথে পরে থাকেন জিন্সের প্যান্ট। এ ছাড়া প্রিন্স কোট ও কটি পরতে পারেন পাঞ্জাবির সাথে। কটি পাঞ্জাবির সাথে যোগ করে নতুন লুক। ফ্যাশন হাউজ ছাড়াও বিভিন্ন শপিংমলে রয়েছে নানা ডিজাইনের ও কাপড়ের তৈরি কটি, জ্যাকেট ও প্রিন্স কোট। পাঞ্জাবির সাথে ম্যাচিং করে কিনে নিন আপনার পছন্দের কটি বা প্রিন্স কোট।

ছবি – সুমিত দত্ত 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers