শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ , ১৫ সফর ১৪৪৩

ফিচার
  >
ভ্রমণ

নিয়ম মেনে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ, হতাশ স্থানীয়রা

নিউজজি প্রতিবেদক ২২ জুলাই , ২০২১, ১৭:২৯:২৯

  • নিয়ম মেনে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ, হতাশ স্থানীয়রা

ঢাকা: খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রের খ্যাতি রয়েছে দেশজুড়েই। কিন্তু করোনা ভয়াবহতার কারণে চলতি ঈদেও সেখানের জেলা প্রশাসনের নির্দেশনা মেনে সকল পর্যটন কেন্দ্র, হোটেল-মোটেল ও কটেজ বন্ধ রয়েছে। যে কারণে ঈদেও ঘোরাঘুরি করতে পারছেন না স্থানীয়রা।

স্থানীয়দের দাবি, বাইরের লোকজনের জন্য পর্যটন কেন্দ্র বন্ধ রাখলেও আমাদের ঘোরাঘুরির জন্য খোলা রাখা উচিত ছিল।

খাগড়াছড়ির আলুটিলা, হেরিটেজ পার্ক, জেলা পরিষদ পার্ক, দেবতার পুকুরসহ খাগড়াছড়ি ও সাজেকে প্রায় ৫০টি পর্যটন স্পট ও দুই শতাধিক হোটেল-মোটেল থাকলেও ঈদের আনন্দ থেকে বঞ্চিত তারা।

জেলা পরিষদ পার্কের তত্ত্বাবধায়ক মো. সাইফুল ইসলাম হতাশা ব্যক্ত করে বলেন, বছরে ঈদ মৌসুমে তারা ব্যবসা করেন। কিন্তু গত দেড় বছর করোনার কারণে ব্যবসা হচ্ছে না। প্রায় ৫০জন কর্মচারীর বেতন জেলা পরিষদ দিলেও পর্যটনসংশ্লিষ্ট এই খাত হতে কোনও আয় হয়নি।

তার ভাষ্য, সরকার গত ১৫ জুলাই থেকে আজ পর্যন্ত কঠোর লকডাউন শিথিল করলেও, খাগড়াছড়ির সকল পর্যটন কেন্দ্র, হোটেল-মোটেল-গেস্টরুম বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। ফলে বাধ্য হয়ে সেই আদেশ মেনে চলছি।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, হাসপাতালের রেকর্ডে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ১৫ হলেও, বাস্তবে পরিসংখ্যান ভয়াবহ। চলতি জুলাই মাসেই মোট দুই হাজার ৬৪০টি নমুনা পরীক্ষায় শনাক্ত ৭৪৩। শনাক্তের হার ২৮.১৫ শতাংশ। করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। ঈদ উপলক্ষে পর্যটন খোলা থাকলে শনাক্তের সংখ্যা আরও বাড়বে বলেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

তিনি আরও বলেন, খাগড়াছড়ি জেলাবাসীকে চলমান মহামারির হাত থেকে বাঁচাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংশ্লিষ্টরা প্রশাসনের সিদ্ধান্তকে মেনে চলায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers