সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ , ১৫ জিলহজ ১৪৪২

ফিচার
  >
ভ্রমণ

বাংলাদেশ ট্যুরিজম উইমেন এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন-এর আত্মপ্রকাশ

নিউজজি ডেস্ক ৮ জুন , ২০২১, ১৮:১৪:৫২

  • বাংলাদেশ ট্যুরিজম উইমেন এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন-এর আত্মপ্রকাশ

ঢাকা: বাংলাদেশের পর্যটন খাতের নারী উদ্যোক্তাদের নানান সমস্যা সমাধান ও তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে গঠিত হয়েছে বাংলাদেশ ট্যুরিজম উইমেন এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন (বিটিডব্লিইইএ)। এই সংগঠন পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে ব্যাপকভাবে নারীদের সম্পৃক্তকরণ ও পর্যটনে নারী উদ্যোক্তাদের বিরাজমান যাবতীয় সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখবে।     

বাংলাদেশ ট্যুরিজম উইমেন এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন মনে করে, পর্যটনের সংগে বিপুলসংখ্যক নারীকে সম্পৃক্ত করা না গেলে পর্যটনের প্রকৃত বিকাশ ও উন্নয়ন সম্ভব নয়। কেননা, আমাদের দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাই পর্যটনের সংগে নারীরা ব্যাপকভাবে সম্পৃক্ত হলেই পর্যটনের প্রকৃত উন্নয়ন নিশ্চিত সম্ভব হবে।

পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে যেসব নারী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন, তাদের এক প্লাটফর্মে নিয়ে আসতে একটি উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ট্যুরিজম উইমেন এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন। সংগঠনটির দেশব্যাপী কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে। যে নারী উদ্যোক্তারা দেশের পর্যটন শিল্পে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন তাদের সমন্বয়ে এই সংগঠনের জাতীয় নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। খুব শিগগিরই এই কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে। এর পর দেশের বিভিন্ন বিভাগ ও জেলায় পর্যায়ক্রমে কমিটি গঠনের কাজ সম্পন্ন হবে। 

বাংলাদেশ ট্যুরিজম উইমেন এন্টারপ্রেনারস অ্যাসোসিয়েশন-এর ২০২১-২০২৩ মেয়াদের জন্য চেয়ারম্যান মনোনীত হয়েছেন রঙ বাসন্তি রিসোর্ট-এর চেয়ারম্যান ও বিশিষ্ট নারী উদ্যোক্তা ফারহানা রহমান। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যথাক্রমে, লুৎফা ইসলাম (ব্যবস্থাপনা পরিচালক, রাঙ্গামাটি ওয়াটারফ্রন্ট রিসোর্ট), মারজিয়া মেহজাবীন (ব্যবস্থাপনা পরিচালক, লেডি ট্রাভেলার্স বাংলাদেশ), বর্ণালী হোসেন (চেয়ারম্যান, বর্ণচ্ছটা রিসোর্ট), হাসিনা আনছার নাহার (ব্যবস্থাপনা পরিচালক, নাহার কুকিং ওয়ার্ল্ড), আফরোজা নাজনীন সুমি (সিইও-সুমি'স কিচেন)। পরিচালক ও প্রধান সমন্বয়কারী মনোনীত হয়েছেন বাংলাদেশ ট্যুরিজম রিসার্চ ইনস্টিটিউটের (বিটিআরআই) পরিচালক ও মোহিনী ট্যুরিস্ট ক্লাব-এর প্রেসিডেন্ট এবং পর্যটন বিষয়ক ইংরেজি পত্রিকা 'উইকলি দি মেসেজ বাংলাদেশ'-এর যুগ্ম সম্পাদক কাজী মোহিনী ইসলাম। 

অন্য পরিচালকরা হলেন- ডা. সাকিয়া হক (চীফ এডমিন, ট্রাভেলেটস অব বাংলাদেশ), রাবেয়া আক্তার হিমা (ব্যবস্থাপনা পরিচালক, প্রিভিলেইজ ওয়ার্ল্ড ট্রাভেলার্স ক্লাব), সংযুক্তা রানী দাস (পরিচালক, হোটেল মম ইন-বগুড়া), আয়েশা সিদ্দিকা (ব্যবস্থাপনা পরিচালক, ইজি ডায়েট বাংলাদেশ লিমিটেড), আফলাতুন নাহার, (ব্যবস্থাপনা পরিচালক, আফলাতুন নাহার'স কিচেন) এবং নুসরাত জাহান চৌধুরী (ব্যবস্থাপনা পরিচালক, সাবরিনা ড্রিম রিসোর্টস, সাবরিনা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস)।       

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers