সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

ফিচার
  >
ভ্রমণ

দক্ষিণাঞ্চলের নৌপথে মনোরম পরিবেশ

এস এল টি তুহিন, বরিশাল ২৯ জানুয়ারি , ২০২১, ১১:১১:২১

  • ছবি : নিউজজি

বরিশাল: নৌপথে রাজপ্রাসাদের সৌন্দর্য উপভোগ আর বছর ঘুরে ফিরে আসা শীত মৌসুমে প্রাচ্যের ভেনিসখ্যাত বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের আকর্ষনীয় স্থানগুলোর সৌন্দর্য উপভোগ করতে পারেন আপনিও। নৌপথে আরামদায়ক ভ্রমণের এখনই উপযুক্ত সময়। কেননা রোদের তীব্রতা, নদীতে ঝড়-বাতাস, উত্তাল ঢেউ কোনোটিই এখন নেই।

তাছাড়া, যাত্রাপথে ধুলা-বালু থেকে রেহাই, সহজ ও আরামদায়ক ভ্রমণের সাথে পাবেন খোলা প্রকৃতি আর নদীর নির্মল মুক্ত হাওয়া। ঢাকা-বরিশাল নৌরুটে বর্তমানে আধুনিক প্রযুক্তি নির্ভর এবং ডিজিটাল সুযোগ সুবিধাসহ বিলাসবহুল প্রাসাদসম একাধিক লঞ্চ রয়েছে। যার প্রতিটিতে অন্তত ৪-৫টি ভিআইপি কেবিন, ২৫-৩০টি এসি কেবিন এবং বিলাসবহুল ভোজনালয় রয়েছে। ফলে এসব লঞ্চে ভ্রমণ করলে মনে হবে যেন কোনো রাজপ্রাসাদে প্রবেশ করেছেন।

বরিশাল বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, বরিশাল-ঢাকা নৌরুটে সরাসরি চলাচলরত সুন্দরবন, সুরভী, কীর্তনখোলা, পারাবাত, অ্যাডভেঞ্জার ও গ্রিনলাইনসহ মোট ১০টি লঞ্চে আধুনিক প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। নতুন ও আধুনিকায়ন করা এসব লঞ্চগুলোতে জিপিএস, ইকো সাউন্ডার, ফগ লাইট, হাইড্রোলিক ও ইলেক্ট্রনিক হুইল, আধুনিক অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করা হয়। এছাড়াও, রয়েছে সিসিইউ এবং লিফটসহ, বিনোদন স্পেস, বড় পর্দার টিভি, দেশ-বিদেশের চ্যানেল দেখতে ডিশ, অত্যাধুনিক সাউন্ড সিস্টেম, ইন্টারকম যোগাযোগের ব্যবস্থা, রেস্টুরেন্ট, উন্মুক্ত ওয়াইফাই সুবিধাসহ আধুনিক সব ব্যবস্থা।

বিলাসবহুল এসব লঞ্চের সৌন্দর্য দেখে যে কেউ বিস্মিত হবেন। যেকোনো ব্যক্তির মনে হবে যেন রাজপ্রাসাদে আছেন তিনি। কারণ দৃষ্টিনন্দন সৌন্দর্যের সাথে আধুনিক সুযোগ-সুবিধার সবকিছুই রয়েছে বিলাসবহুল লঞ্চগুলোতে। চোখ ধাঁধানো কাঠের কারুকাজ, নান্দনিক ডিজাইন ও আধুনিক সাজসজ্জা দেখলে যেকোনো ব্যক্তির মনে হবে জলের উপর ভেসে চলা রাজকীয় এক প্রাসাদ। যে সকল ভ্রমণপিপাসু নিরাপদ ও স্বাচ্ছন্দে দর্শনীয় স্থান ও সৌন্দর্য উপভোগ করতে চান তাদের জন্য এখনই উপযুক্ত সময়।

সেক্ষেত্রে আপনারা চাইলেই নৌপথের রাজপ্রাসাদে ভ্রমণ করতে পারেন। আধুনিকতার যুগে বিলাসবহুল ও প্রাসাদসম লঞ্চে ভ্রমণের জন্য আগে-ভাগেই যোগাযোগ করতে পারেন আপনিও। বরিশাল জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএর ওয়েব সাইটে ঢুকলেই জানতে পারবেন লঞ্চে যোগাযোগের মাধ্যম।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers